শুক্রবার ০১ জুলাই ২০২২, ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

পরপর দুই সিনেমায় গান গাইলেন মমতাজ

প্রকাশিত : ০৫:৫০ অপরাহ্ণ, ১২ জুন ২০২২ রবিবার ১৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

সিনেমার গানে ইদানীং একটু বেশি সময় দিচ্ছেন ফোকসম্রাজ্ঞীখ্যাত সংগীতশিল্পী মমতাজ। সম্প্রতি তিনি পরপর দুই সিনেমায় গান গেয়েছেন। সিনেমাদ্বয়ের নাম ‘দামপাড়া’ ও ‘১৯৭১ সেইসব দিন’। দামপাড়ার গানটির শিরোনাম ‘নাই কোথাও তুমি নাই’। এটি লিখেছেন আনন জামান। সুর ও সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

‘১৯৭১ সেইসব দিন’ সিনেমায় গাওয়া গানটির শিরোনাম ‘যাওরে পঙ্খি উইড়া যাওরে’। এটি লিখেছেন হৃদি হক। সুর ও সংগীতায়োজন করেছেন দেবজ্যোতি মিশ্র। সিনেমার গানের ব্যস্ততা প্রসঙ্গে মমতাজ বলেন, ‘যতকিছু নিয়ে ব্যস্ত থাকি না কেন, গান আমার প্রথম কাজ।

তাই গান নিয়েই ব্যস্ত থাকাটা স্বাভাবিক। সিনেমার গান প্রচলিত ধারার বাইরে গাইতে হয়। এ জন্য এ ধরনের গান করতে ভালো লাগে।’ সিনেমার গানের জন্যই তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন এ সংগীতশিল্পী। এ মাধ্যমে তার সর্বশেষ আলোচিত গান হচ্ছে মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’ সিনেমায় ‘রাত জাগা ফুল’ শিরোনামের গানটি। এদিকে বর্তমানে স্টেজ অনুষ্ঠান নিয়েও ব্যস্ত রয়েছেন এ সংগীতশিল্পী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT