বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন সাবালেঙ্কা

প্রকাশিত : ০৯:৩৭ পূর্বাহ্ণ, ২৮ জানুয়ারি ২০২৪ রবিবার ১৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

লি না’র পর চীনের দ্বিতীয় নারী হিসাবে গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠে সবাইকে চমকে দিয়েছিলেন ঝেং কিনওয়েন।

নিজের দেশে ‘কুইন ওয়েন’ নামে পরিচিত ২১ বছর বয়সি ঝেংকে বলা হচ্ছিল মেয়েদের টেনিসের ‘চাইনিজ ঝড়’।

শনিবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে সেই ঝড় থামাতে আরিনা সাবালেঙ্কার লাগল মাত্র ৭৬ মিনিট। একপেশে ম্যাচে ঝেংকে সরাসরি ৬-৩, ৬-২ গেমে উড়িয়ে দিয়ে মেলবোর্নের রাজত্ব ধরে রাখলেন বেলারুশের এই তারকা।

২০১৩ সালে স্বদেশি ভিক্টোরিয়া আজারেঙ্কার পর প্রথম নারী হিসাবে টানা দুবার অস্ট্রেলিয়ান ওপেন জয়ের কীর্তি গড়লেন ২৫ বছর বয়সি সাবালেঙ্কা। কাকতালীয়ভাবে ২০১৩ সালের ফাইনালে আজারেঙ্কা হারিয়েছিলেন ঝেংয়ের পূর্বসূরি লি না’কে।

পরের বছর অবশ্য প্রথম চীনা হিসাবে অস্ট্রেলিয়ান ওপেন জিতে ইতিহাস গড়েন লি না। নিজের প্রথম গ্র্যান্ড স্লাম ফাইনালে দ্বিতীয় বাছাই সাবালেঙ্কার সামনে দাঁড়াতে না পারলেও ইতিহাস থেকে প্রেরণা খুঁজতে পারেন ঝেং।

অস্ট্রেলিয়ান ওপেনে এবার ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ের পথে একটি সেটও হারেননি সাবালেঙ্কা। এরচেয়েও বড় প্রাপ্তি, প্রয়াত বাবার স্বপ্ন পূরণের তৃপ্তি।

চার বছর আগে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন সাবালেঙ্কার বাবা। তার স্বপ্ন ছিল, ২৫ বছর বয়সের মধ্যে অন্তত দুটি গ্র্যান্ড স্লাম জিতবেন সাবালেঙ্কা। কাকতালীয়ভাবে ঠিক পঁচিশেই পূরণ হলো সেই স্বপ্ন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT