শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যুক্তরাজ্যে কাউন্সিলর হলেন ১২ বাংলাদেশি বংশোদ্ভূত

প্রকাশিত : ০৫:৩৩ পূর্বাহ্ণ, ৮ মে ২০২৩ সোমবার ৫৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

যুক্তরাজ্যের চারটি শহরে কাউন্সিল নির্বাচনে কাউন্সিলর পদে বাংলাদেশি বংশোদ্ভূত ১২ প্রার্থী জয়ী হয়েছেন। ৪ মে অনুষ্ঠিত এ নির্বাচনে লন্ডনের পার্শ্ববর্তী শহর লুটনে সাত ও বাকি তিন সিটিতে নির্বাচিত হয়েছেন পাঁচজন। লুটনের সাতজনের মধ্যে ছয়জনই নারী। এসব কাউন্সিলরের মধ্যে ছয়জন লেবার পার্টির ও একজন কনজারভেটিভ পার্টির। এছাড়া অন্য তিন সিটিতে যে পাঁচজন কাউন্সিলর হয়েছেন বাংলাদেশে তাদের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলায়।

তারা হলেন বিশ্বনাথের টেংরা গ্রামের আব্দুল জব্বার ও করপাড়া গ্রামের আব্দুল মালিক। তারা দুজন যুক্তরাজ্যের ওল্ডহাম সিটি কাউন্সিলে পুনরায় নির্বাচিত হয়েছেন। এছাড়া নরউইচের নিউ কসটেসসে পুনরায় নির্বাচিত চরচন্ডী গ্রামের ইফতেখার আলম (মুকুল) এবং কিগলী টাউনে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন নোয়াগাঁও গ্রামের আব্দুল মো. শহিদ। আর উত্তর ধর্মদা গ্রামের শিরিন আক্তার চেস্টার সিটিতে বাঙালি নারী হিসাবে প্রথমবারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

এদিকে প্রথমবারের মতো লুটন বারা কাউন্সিল নির্বাচনে রেকর্ডসংখ্যক ব্রিটিশ বাংলাদেশি জয়ী হলেন। বিরোধী দল লেবার পার্টির জয়ী প্রার্থীরা হলেন বিচ হিল ওয়ার্ডে রুমী চৌধুরী (২১৫৮ ভোট), সেন্টস ওয়ার্ডে শাহানারা নাসের (১৫২৫ ভোট) ও সায়মা হোসাইন (১৬৩০ ভোট), হাই টাউন ওয়ার্ডে উম্মে আলী (৭৮৩ ভোট), সেন্ট্রাল ওয়ার্ডে ফাতেমা বেগম (৬২৬ ভোট), লুসি ওয়ার্ডে ইয়ারুন বেগম (৯১২ ভোট)। কনজারভেটিভ পার্টি থেকে বার্মিংহাম ওয়ার্ডে আজিজ আম্বিয়া জয়ী হয়েছেন (১৪৬৩ ভোট)। লুটনে প্রায় ৫০ হাজার বাংলাদেশি বসবাস করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT