শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ কিশোরীদের আত্মরক্ষার্থে মাসব্যাপী কারাতে প্রশিক্ষণের উদ্বোধন ◈ কাভার্ডভ্যান-ট্রাক মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার ◈ ‘দেশে করোনায় মৃতদের ৬০ শতাংশের বেশি ডায়াবেটিস-উচ্চরক্তচাপের রোগী’ ◈ ঘাটতি পূরণে প্রাথমিক শিক্ষকদের জন্য ১১ দফা নির্দেশনা ◈ ইভ্যালি, ই-অরেঞ্জের প্রতারণার পর এবার আলোচনায় কিউকম ◈ বাংলাদেশিদের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার জাপানের ◈ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নামে প্রতিবন্ধী কার্ড ◈ ১৫ দফা দাবিতে তিনদিনের ধর্মঘটের ডাক ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির ◈ করোনা: বরিশালে রেকর্ড সর্বনিম্ন শনাক্ত ◈ এখনও করোনা সংক্রমণের কোনও খবর আসেনি: শিক্ষামন্ত্রী

‌’শিগগিরই ছেড়ে যাচ্ছে না করোনা, শীতে বাড়তে পারে প্রকোপ’

প্রকাশিত : ১০:১৬ পূর্বাহ্ণ, ৫ মে ২০২০ মঙ্গলবার ২৭৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৪৬ হাজার চারশ ৩৭ জন এবং এরই মধ্যে প্রাণহানি ঘটেছে এক হাজার পাঁচশ ৬৬ জনের।

করোনাভাইরাসের বিরুদ্ধে ভারতের লড়াইয়ে প্রথম থেকেই নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন ডা. রণদীপ গুলেরিয়া। এইমস-এর এই পরিচালক ইন্ডিয়া এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, করোনাভাইরাস খুব শিগগিরই আমাদের ছেড়ে যাওয়ার রোগ নয়।

তিনি আরো বলেছেন, করোনাভাইরাসকে সঙ্গী করেই কিছু সময় আমাদের বাঁচতে হবে। আপাতত এর সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আনা গেলেও শীতকালে নতুন করে করোনাভাইরাস বড় আকার ধারণ করে হানা দিতে পারে।

করোনাভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব সম্পর্কে তিনি জানিয়েছেন, কমপক্ষে এক বছরের বেশি সময় ধরে লড়তে হবে, এমন যুদ্ধ হিসেবেই আমাদের করোনাকে দেখা উচিৎ।

তিনি মনে করেন, এই সময়ের মধ্যে হটস্পটগুলোতে করোনা সংক্রমণ কমিয়ে নিয়ে আসাটাই মূল লক্ষ্য হওয়া উচিৎ। তবে সারা ভারতে যে একমুখী পরিকল্পনা দিয়ে লড়াই করা সম্ভব হবে না সেটা জানিয়ে দেন এইমস প্রধান। আলাদা-আলাদা জায়গা অনুযায়ী করোনা লড়াইয়ের পরিকল্পনাও আলাদাভাবে তৈরি করতে হবে বলে জানান তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT