বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১, ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

৫-জি নেটওয়ার্ক চালু রাশিয়ায়

প্রকাশিত : ১০:০২ পূর্বাহ্ণ, ৬ মার্চ ২০২১ শনিবার ১৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দ্রুতগতির ফাইভজি সেবা চালু করেছে রাশিয়া। রাশিয়ার শীর্ষ টেলিকম অপারেটর এমটিএস শুক্রবার জানায়, দেশটির রাজধানীর মস্কো ও এর আশপাশের ১৪টি এলাকায় ফাইভজি নেটওয়ার্ক স্থাপন করেছে সংস্থাটি। এর মধ্যে পর্যটকদের জন্য শহরের প্রধান আকর্ষণীয় এলাকা, মস্কোর জনপ্রিয় গোর্কি পার্ক, মস্কোর স্টেট ইউনিভার্সিটি এলাকা ও মস্কো সিটি ইন্টারন্যাশনাল বিজনেস সেন্টার, রেড স্কয়ারের পাশে লুবাঙ্কা স্কয়ার রয়েছে।

সংস্থাটি জানিয়েছে, নতুন প্রজন্মের এই নেটওয়ার্কে সেকেন্ডে ১ দশমিক পাঁচ গিগাবাইট গতিতে ডাটা ডাউনলোড করতে পারবেন ব্যবহারকারীরা। এর ফলে ১০ গিগাবাইটের কোনো সিনেমা বা ফাইল ডাউনলোড করা যাবে ১ মিনিটেরও কম সময়ে।

এমটিএসের সভাপতি আলেক্সি কর্নিয়া জানিয়েছে, বারবার পরীক্ষা-নিরীক্ষার পর প্রথমবারের মতো রাশিয়ায় বড় পরিসরে ফাইভজি সেবা চালু করেছি আমরা। এটি আমাদের হাজার হাজার গ্রাহককে দ্রুতগতির ইন্টারনেট সেবা নিশ্চিত করবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT