শনিবার ২৫ মে ২০২৪, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৪৩তম বিসিএস: উত্তীর্ণ নন ক্যাডারদের বৈষম্য দূরের আহ্বান

প্রকাশিত : ০৮:৩৮ পূর্বাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২৪ শুক্রবার ২৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

৪৩তম বিসিএসে উত্তীর্ণ নন ক্যাডার প্রার্থীদের ক্ষেত্রে বৈষম্য দূর করে ৪৪তম বিসিএসে ফলাফল প্রকাশ পর্যন্ত মেধা তালিকা অনুযায়ী চাকরিতে নিয়োগের আহ্বান জানিয়েছে চাকরি প্রত্যাশীরা। একই সঙ্গে তারা এ দাবি আদায় না হলে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছেন।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চাকরি প্রত্যাশী হালিমা আক্তার বলেন, বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) আমাদের সঙ্গে বিমাতাসুলভ আচরণ করছে। ৪৩তম বিসিএসে ১৩৪২টি পদে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হলেও সুপারিশ করা হয়েছে মাত্র ৬৪২টি পদে।

এছাড়াও বিভিন্ন গ্রেডের ৫৪টি পদ ৪৩তম বিসিএস থেকে প্রত্যাহার করে নিয়ে আমাদের সঙ্গে চরম প্রহসন করা হয়েছে। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, এর ফলে শুধু আমাদের মতো চাকরি প্রার্থী তরুণ-তরুণীরাই ক্ষতিগ্রস্ত হলাম তা নয়, একই সঙ্গে আমাদের পরিবার দেশ ও সমাজও দক্ষ ও মেধাবী কর্মী থেকে বঞ্চিত হবে।

বক্তব্যে তিনি সদ্য প্রকাশিত ৪৩তম বিসিএসের নন-ক্যাডার ফলাফল বাতিল করে পূর্বের বিসিএসগুলোর মতো লিখিত ও মৌখিক উভয় পরীক্ষায় সফলতার সঙ্গে উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার হিসাবে সুপারিশ করা হয়নি এমন প্রার্থীদের পূর্ণাঙ্গ নন-ক্যাডার তালিকা প্রকাশ এবং ৪৪তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশের পূর্ব পর্যন্ত সময় বাড়িয়ে নন-ক্যাডারের সংখ্যা বৃদ্ধি করে অধিকসংখ্যক শূন্য পদে ৪৩তম নন-ক্যাডার প্রার্থীদের সুপারিশ করার দাবি জানান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT