শনিবার ২৫ মে ২০২৪, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৪২ বছর বয়সে এসএসসি পাশ করলেন ইউপি সদস্য

প্রকাশিত : ০৫:১১ অপরাহ্ণ, ৩০ নভেম্বর ২০২২ বুধবার ৮১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

নাটোরের বড়াইগ্রামে ৪২ বছর বয়সে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ওয়ারছেল আকন্দ নামে এক ইউপি সদস্য। তিনি ২নং বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড সদস্য এবং বাগডোব গ্রামের মোশাররফ হোসেনের ছেলে।

তিনি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে উপজেলার খাকসা-খোকসা বিজনেস ম্যানেজমেন্ট আইটি স্কুল অ্যান্ড কলেজ থেকে পরীক্ষা দিয়ে জিপিএ-৪.৬১ পেয়েছেন।

জানা যায়, ওয়ারছেল আকন্দের জন্ম ১৯৮০ সালের মার্চে। বর্তমানে তার বয়স ৪২ বছর। এ বছর তিনি পোলট্রি রিয়ারিং ট্রেডে এসএসসি পরীক্ষা দিয়েছিলেন। তার দুই ছেলের মধ্যে বড় ছেলে সালাদিন ইসলাম সোহান বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজে উচ্চ মাধ্যমিকের ছাত্র। আর ছোট ছেলে সালামুন ইসলাম বাগডোব হাফেজিয়া মাদ্রাসায় লেখাপড়া করছে।

তিনি জানান, নানা কারণে ছাত্রজীবনে লেখাপড়া করতে পারিনি। বর্তমানে ছেলেদের লেখাপড়া দেখে নিজের ভেতরে শিক্ষার প্রতি আগ্রহ বাড়ে। তা ছাড়া ইউপি সদস্য হিসেবে বিভিন্ন পর্যায়ের লোকদের সঙ্গে উঠাবসা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়াসহ বিভিন্ন দায়িত্ব পালন করতে হয়। এসব কারণেই এ বয়সে আবারও লেখাপড়াসহ পরীক্ষা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ভালো ফলে আমি দারুণ খুশি। আমি আরও লেখাপড়া করব ইনশাআল্লাহ।

বড়াইগ্রাম ইউপি চেয়ারম্যান মমিন আলী তাকে অভিনন্দন জানিয়ে বলেন, আসলে শিক্ষার কোনো বয়স নেই। আমরা প্রত্যেকেই চেষ্টা করলে বয়সকে হার মানিয়ে লেখাপড়া করতে পারি ওয়ারছেল সেটিই প্রমাণ করেছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



এই বিভাগের জনপ্রিয়

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT