বুধবার ০৪ অক্টোবর ২০২৩, ১৯শে আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

৩০ কেজির বাঘাড় বিক্রি করায় ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড!

প্রকাশিত : ০৫:২৯ অপরাহ্ণ, ২৪ ডিসেম্বর ২০২২ শনিবার ৪৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

রাজধানীর কারওয়ান বাজারে এক মাছ ব‍্যবসায়ীকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

৩০ কেজি ওজনের একটি বাঘাড় বিক্রির অপরাধে তাকে এ অর্থদণ্ড দেওয়া হয়।

কারওয়ান বাজারের মাছের আড়তে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ (ঢাকা), র‍্যাব-৪-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মৎস্য অধিদপ্তরের যৌথ টহল অভিযানের সময় এ অর্থদণ্ড দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই ব্যবসায়ী বন্য প্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন, ২০১২-এর শাস্তিযোগ্য অপরাধ করেছেন। তাই তাকে দণ্ড ধারা ৩৯ অনুযায়ী, ২৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। একই আড়ত থেকে জেলিযুক্ত নিষিদ্ধ ১০০ কেজি চিংড়ি ও ২০০ কেজি জাটকা জব্দ করে জরিমানা করা হয়।

উল্লেখ্য, মহাবিপন্ন বাঘাড় বন্য প্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন, ২০১২-এর তফসিল ২ অন্তর্ভুক্ত একটি সংরক্ষিত বন্য প্রাণী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



এই বিভাগের জনপ্রিয়

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT