বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৪৬ রানে গুঁড়িয়ে দিয়েও আফগানদের ফলোঅন করাল না টাইগাররা

প্রকাশিত : ০৫:৪২ অপরাহ্ণ, ১৫ জুন ২০২৩ বৃহস্পতিবার ৬৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

টাইগারদের গতি আর স্পিনে বিভ্রান্ত আফগানিস্তান ক্রিকেট দল। বাংলাদেশের করা ৩৮২ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ৩৯ ওভারে ১৪৬ রানেই অলআউট সফরকারীরা।

২৩৬ রানে পিছিয়ে থাকা আফগানদের চাইলেই ফলোঅনের লজ্জায় ফেলতে পারত বাংলাদেশ দল; কিন্তু না, তাদের দিয়ে ফলোঅন না করিয়ে টাইগাররা নিজেরাই ব্যাটিংয়ে নেমে গেল।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় স্বাগতিক বাংলাদেশ।

আগের দিনে ৫ উইকেটে ৩৬২ রান নিয়ে খেলা শেষ করে বাংলাদেশ। বৃহস্পতিবার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমেই তুরুপের তাসের মতো ভেঙে যায় বাংলাদেশ দলের ব্যাটিং লাইনআপ। মাত্র ২০ রানের ব্যবধানে বাংলাদেশ হারায় ৫ উইকেট।

চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ৩৬২ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করা বাংলাদেশ অলআউট হয় ৩৮২ রানে। দলের হয়ে সর্বোচ্চ ১৪৬ রান করেন নাজুমল হোসেন শান্ত। ৭৬ রান করেন ওপেনার মাহমুদুল হাসান জয়।

এছাড়া ৪৮ ও ৪৭ রান করে করেন মেহেদি হাসান মিরাজ ও মুশফিকুর রহিম। আফগানিস্তানের হয়ে নিজাত মাসুদ ৫ উইকেট শিকার করেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে আফগানিস্তান। ৪ উইকেটে আফগানদের সংগ্রহ ছিল ১১৬ রান।

এরপর মাত্র ৩০ রানের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রানে ইনিংস গুটায় আফগানরা। দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন আফসার জাজাই। ৩৫ রান করেন নাসির জামেল। ২৩ ও ১৭ রান করে করেন করিম জানাত ও আব্দুল মালেক।

বাকি ৭ ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি। বাংলাদেশ দলের হয়ে পেস বোলার এবাদত হোসেন সর্বোচ্চ ৪ উইকেট নেন। দুটি করে উইকেট নেন শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ।

২৩৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। প্রথম ইনিংসে ৭৬ রান করা ওপেনার মাহমুদুল হাসান জয় দ্বিতীয় ইনিংসের শুরুতেই টি-টোয়েন্টির আদলে ব্যাটিং করতে গিয়ে বিপদে পড়েন। ১৩ বলে চার বাউন্ডারিতে ১৭ রান করে ফেরেন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT