সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

১৩০০ যুদ্ধবন্দিকে হস্তান্তর করেছে রাশিয়া: জেলেনস্কি

প্রকাশিত : ০৫:১৮ অপরাহ্ণ, ২ ডিসেম্বর ২০২২ শুক্রবার ২১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

রাশিয়া ইউক্রেনের ১৩০০’র বেশি যুদ্ধবন্দিকে হস্তান্তর করেছে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বৃহস্পতিবার এক ইনস্টাগ্রাম পোস্টে তিনি এ কথা জানান।

ইউক্রেন প্রেসিডেন্ট বলেন, রাশিয়ার সেনারা পশ্চিমাপন্থী দেশটিতে আগ্রাসন চালানোর পর থেকে ১,৩০০ জনেরও বেশি যুদ্ধবন্দি ইউক্রেনে ফিরিয়ে দিয়েছে। খবর এএফপির।

রাশিয়ান ও রুশপন্থী বাহিনীর সঙ্গে নতুন করে যুদ্ধবন্দি বিনিময়ের পর ওই পোস্ট করেন তিনি।

ইউক্রেনের পতাকা তুলে ধরে রাখা কয়েক ডজন পুরুষকে দেখানো একটি ছবি পোস্ট করে জেলেনস্কি ইনস্টাগ্রামে বলেন, ‘আজকের বিনিময়ের পর ইতোমধ্যেই ১,৩১৯ জন বীর দেশে ফিরে এসেছেন।’

ইউক্রেনের নেতা বলেন, আমাদের সব লোককে ফিরে না আনা পর্যন্ত আমরা থামব না।

অক্টোবরে রেডক্রসের সঙ্গে এক বৈঠকে রাশিয়া বলেছে, তাদের হাতে ইউক্রেনের প্রায় ৬ হাজার যুদ্ধবন্দি রয়েছে।

উল্লেখ্য, গত জুলাইয়ে ইউক্রেনের পূর্ব দোনেৎস্ক অঞ্চলে মস্কো নিয়ন্ত্রিত ওলেনিভকা কারাগারে বোমা হামলায় কয়েক ডজন ইউক্রেনের সেনা মারা যান। সেখানে হামলার জন্য রাশিয়া ও ইউক্রেন পরস্পরকে দায়ী করে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT