শুক্রবার ২৭ মে ২০২২, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

১১ দেশের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলো সৌদি

প্রকাশিত : ১০:১৯ পূর্বাহ্ণ, ৩০ মে ২০২১ রবিবার ৮৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বিশ্বজুড়ে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। এমন পরিস্থিতিতে সংক্রমণ রোধে বিভিন্ন দেশ থেকে আগত ভ্রমণকারীদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল সৌদি আরব। তবে ধীরে ধীরে সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হচ্ছে। সেই ধারাবাহিকতায় এবার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য সহ ১১টি দেশের ওপর থেকে বিধি নিষেধ তুলে নিলো উপসাগরীয় দেশটি। শনিবার এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

সৌদির রাষ্ট্রীয় বার্তা সংস্থার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, যে ১১টি দেশের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে সেগুলো হলো- যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, সংযুক্ত আরব আমিরাত, আয়ারল্যান্ড, ইতালি, পর্তুগাল, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স ও জাপান।

সিদ্ধান্ত মোতাবেক রবিবার থেকেই দেশগুলো থেকে আগত পর্যটকরা সৌদি আরবে প্রবেশ করতে পারবেন। তবে অবশ্যই কোয়ারেন্টাইন বিধি মেনে চলতে হবে। সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে রিপোর্ট করেছে বার্তা সংস্থা এসপিএ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT