সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হোয়াটসঅ্যাপে ভালো রেজুলেশনের ছবি

প্রকাশিত : ০৯:৪৯ পূর্বাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২৩ বুধবার ৮৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মেটার মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফরম হোয়াটসঅ্যাপ রেজুলেশন ঠিক রেখেই ছবি শেয়ার করা যাবে। এমনই নতুন একটি ফিচারের পরীক্ষা চালাচ্ছে প্রতিষ্ঠানটি।
ইতোমধ্যে অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপের হালনাগাদ বেটা ভার্সনে ফিচারটি দেখা গেছে। যারা সবসময় মেসেজিং পরিষেবাটি ব্যবহার করে তাদের জন্য ফিচারটি অনেক সহায়ক হবে বলে জানিয়েছেন বিশ্লেষকরা। কেননা এর মাধ্যমে ছবির মানে কোনো পরিবর্তন আনা ছাড়াই শেয়ার করা যাবে।

অতীতে হোয়াটসঅ্যাপে ছবি শেয়ারের জন্য অটো, ডাটা সেভার ও বেস্ট কোয়ালিটি অপশন দেওয়া হতো। তবে এতেও খুব একটা সুবিধা হতো না। ডাটা সেভিং মোডে হোয়াটসঅ্যাপ দশমিক ৯ মেগাপিক্সেলে ছবি পাঠাত।

অন্যদিকে বেস্ট কোয়ালিটি অপশনে রেজুলেশন থাকত ১ দশমিক ৪ মেগাপিক্সেল। কিন্তু বর্তমান সময়ের পরিপ্রেক্ষিতে এটি খুবই কম। নতুন ফিচারটির মাধ্যমে হোয়াটসঅ্যাপ প্রতিযোগী প্ল্যাটফর্ম টেলিগ্রামের মতো হয়ে যাবে।

টেলিগ্রাম দীর্ঘদিন থেকে ব্যবহারকারীদের ভালো রেজুলেশনে ছবি শেয়ার করার সুবিধা দিয়ে আসছে। ওয়াবেটাইনফো প্রায় সময়ই বিভিন্ন ফিচারের কথা জানায়।

কিন্তু সেগুলো ব্যবহারকারীদের জন্য কবে নাগাদ চালু করা হবে সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। ফিচারটি চালু হলে ব্যবহারকারীরা তাদের প্রিয়জনের সঙ্গে সহজেই ছবি আদান-প্রদান করতে পারবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



এই বিভাগের জনপ্রিয়

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT