শনিবার ১৩ জুলাই ২০২৪, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

হুমায়ূনকে খুন করে মডেল-অভিনেত্রী বনে যান রিয়া

প্রকাশিত : ০৬:০৮ অপরাহ্ণ, ২৪ ফেব্রুয়ারি ২০২৩ শুক্রবার ৫৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

রাজধানীর মিরপুরে ২০১৩ সালে খুন হন শাহআলী থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) হুমায়ূন কবির। তাকে খুন করে নাম পাল্টে মডেল ও অভিনেত্রী বনে যান ফজিলাতুন্নেসা অধরা। নতুন নাম ধারণ করেন সুহাসিনী অধরা (২৯)।

হুমায়ূন হত্যা মামলার ‘মূল পরিকল্পনাকারী’ এই মডেল-অভিনেত্রীর শেষ রক্ষা হয়নি। দীর্ঘদিন পর তার মুখোশ উন্মোচিত হয়েছে। তিনি এখন আইনশৃঙ্খলা বাহিনীর জালে।

বৃহস্পতিবার রাতে মেরুল বাড্ডার সুবাস্তু টাওয়ার থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৩। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব ৩-এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

র‌্যাব জানায়, ২০১৩ সালে মিরপুরের পূর্ব মনিপুরের ১০৫০/৩ কাঁঠালতলার একটি ভবন থেকে শাহআলী থানায় কর্মরত এএসআই হুমায়ূন কবিরের লাশ উদ্ধার করা হয়। তার শরীরে বিষক্রিয়ার ইনজেকশন দিয়ে ও শ্বাসরোধ করে নৃশংসভাবে হত্যা করে রিয়া ও তার বন্ধু রাফা-এ-মিষ্টি। মিষ্টি এই হত্যা মামলার দ্বিতীয় আসামি। তাকে গত বছর গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

হুমায়ূন হত্যা মামলায় মিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মাইনুল ইসলাম তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন।
ওই তিনজন হলেন— হুমায়ুন কবিরের স্ত্রী ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের নার্স রহিমা সুলতানা রুমি, তার বন্ধু মো. রাফা এ মিষ্টি এবং রিয়া।

২০১৫ সালের ১৪ মে তাদের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করে। বিচার শেষে ২০১৭ সালের ৩০ মে রায় দেন ঢাকার চার নম্বর দ্রুত ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রহমান সরদার।

রায়ে রুমি ও মিষ্টির মৃত্যুদণ্ড হয়, রিয়ার হয় যাবজ্জীবন কারাদণ্ড। রুমি ও মিষ্টি সে সময় কারাগারে থাকলেও রিয়া মামলার শুরু থেকেই পলাতক ছিলেন।

এ মামলায় এতদিন রিয়াকে খুঁজছিল পুলিশ। কথিত এই মডেল তার স্বামীসহ হুমায়ূন কবিরের বাসায় সাবলেট থাকতেন।
র‌্যাব ৩-এর অধিনায়ক জানান, ২০১৩ সালে এএসআই হুমায়ূন হত্যাকাণ্ডের পর পালিয়ে নারায়ণগঞ্জর ফতুল্লায় চলে যান ফজিলাতুন্নেসা। সেখানে গিয়ে একটি পোশাক কারখানায় শ্রমিক হিসেবে কাজ শুরু করেন।

পরে রঙিন দুনিয়ায় আসক্ত হন এ সুদর্শনী। ২০১৫ সালে নাম-পরিচয় পরিবর্তন করেন। জাল এসএসসি সার্টিফিকেট তৈরি করে ঢাকার একটি মাল্টিমিডিয়া কোম্পানির বিক্রয় কর্মী হিসেবে চাকরি শুরু করেন তিনি।

২০১৬ সাল থেকে মডেল ও অভিনেত্রী হিসেবে ছোট-বড় পর্দায় নিজের নাম লেখান। তার জাতীয় পরিচয়পত্রের নাম ফজিলাতুন্নেসা রিয়া থেকে কৌশলে সুহাসিনী অধরা করেন। নিজেকে মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেন। বসবাস শুরু করেন রাজধানীর মেরুল বাড্ডার সুবাস্তু টাওয়ারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT