মঙ্গলবার ১৫ জুন ২০২১, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

হাজারো অ্যাপ বাতিল করল ফেইসবুক

প্রকাশিত : ০৭:৩৮ পূর্বাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ৫৬৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ফেইসবুক প্ল্যাটফর্মে হাজার হাজার অ্যাপ বাতিল করেছে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি। ২০১৮ কেমব্রিজ অ্যানালিটিকা তথ্য কেলেঙ্কারির পর মার্চ মাসে অ্যাপ ডেভেলপারদের নিয়ে তদন্ত শুরু করে ফেইসবুক। তারই অংশ হিসেবে বাতিল করা হয়েছে অ্যাপগুলো।

ফেইসবুকের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, সরিয়ে ফেলা অ্যাপগুলো প্রায় ৪০০ ডেভেলপারের কাছ থেকে এসেছে। এইসব অ্যাপ গ্রাহকের জন্য হুমকি এমন ধারণা মোটেও ঠিক নয়।

চলতি বছরের শুরুতে এক মামলায় মার্কিন ফেডারেল ট্রেড কমিশনকে (এফটিসি) ৫০০ কোটি মার্কিন ডলার জরিমানা দিতে রাজি হয়েছে ফেইসবুক।

এফটিসি’র ওই মামলায় ফেইসবুকের বিরুদ্ধে অভিযোগ আনা হয় যে, ২০১২ সালের একটি সম্মতি চুক্তি অমান্য করেছে প্রতিষ্ঠানটি। বেআইনিভাবে ৮.৭ কোটি গ্রাহকের তথ্য রাজনৈতিক পরামর্শক ব্রিটিশ প্রতিষ্ঠান কেমব্রিজ অ্যানালিটিকার সঙ্গে শেয়ার করেছে।

ওই ঘটনা ফাঁসের পর তীব্র সমালোচনা ও সরকারী চাপের ফলে গ্রাহকের ডেটা আরও নিরাপদ করতে জোর দিয়েছে ফেইসবুক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT