শনিবার ০৯ ডিসেম্বর ২০২৩, ২৪শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

হজের ফিরতি ফ্লাইট শুরু হচ্ছে ১৪ জুলাই

প্রকাশিত : ০৫:৫৬ অপরাহ্ণ, ১১ জুলাই ২০২২ সোমবার ৮৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শুরু হচ্ছে ১৪ জুলাই। এ দিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইটটি জেদ্দা থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে উড়াল দেবে। তবে ওই ফ্লাইটে কতজন যাত্রী থাকবেন, তা এখনো নির্ধারণ হয়নি।

বাংলাদেশ হজ অফিস সংবাদমাধ্যমকে বিষয়টি জানিয়েছে। একইদিন সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সেরও (সাউদিয়া) ঢাকায় ফ্লাইট রয়েছে।

বিমান, সাউদিয়া এবং ফ্লাইনাসের ফ্লাইটে সব হজযাত্রীকে দেশে ফিরতে ৪ আগস্ট পর্যন্ত সময় লাগবে।

কাবা শরীফ তাওয়াফ করা হচ্ছে, ছবি: সাব্বির নেওয়াজ
এবার বাংলাদেশ থেকে প্রথম দফায় ৫৭ হাজার ৫৮৫ জনকে হজে যাওয়ার সুযোগ দেয় সৌদি সরকার। জুলাইয়ে দ্বিতীয় দফায় অতিরিক্ত দুই হাজার ৪১৫ জনকে পাঠানোর কোটা মঞ্জুর করে তারা। হজ ব্যবস্থাপনা ও হজ প্রতিনিধি দলসহ এবার ১৬৫টি ফ্লাইটে হজে যান মোট ৬০ হাজার ১৪৬ জন।

এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৮৭টি ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩ হজযাত্রী পরিবহন করেছে, সাউদিয়া পরিবহন করেছে ২৩ হাজার ৯১৯ জন হজযাত্রী, ফ্লাইনাস এয়ারলাইন্স পরিবহন করেছে পাঁচ হাজার ৮৬৪ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT