বুধবার ২৭ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

স্মার্টফোনই সামলে নিল গুলির আঘাত, বাঁচল যুবকের প্রাণ

প্রকাশিত : ০৯:৪২ পূর্বাহ্ণ, ১৫ অক্টোবর ২০২১ শুক্রবার ২১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

প্রযুক্তির উৎকর্ষতার এই যুগে স্মার্টফোন জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে দাঁড়িয়েছে। আধুনিক এই ডিভাইস ছাড়া একটা দিন কাটানোর কথাও ভাবতে পারেন না অনেকে। স্মার্টফোনে আসক্ত হয়ে মানুষ দিন দিন আত্মকেন্দ্রিক হয়ে পড়ছে অভিযোগ তুলে স্ক্রিন টাইম কমিয়ে সামাজিকীকরণের দিকে মনোনিবেশ করার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। তবে স্মার্টফোনের কারণেই প্রাণে বেঁচে গেলেন এক যুবক।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিলের ওই যুবক সম্প্রতি সশস্ত্র ডাকাত দলের কবলে পড়েন। এ সময় ডাকাত দলের সদস্যরা তার দিকে গুলি ছুঁড়লে পকেটে থাকা পাঁচ বছরের পুরোনো মটোরোলা স্মার্টফোন গুলি লাগলে তিনি প্রাণে বেঁচে যান। গুলির আঘাতে অবশ্য ফোনটা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ওই প্রতিবেদনে জানা গেছে।

অবশ্য শুধু মটোরোলা জিফাইভ মডেলের ওই স্মার্টফোনই নয়, ফোনের সঙ্গে লাগানো ইনক্রেডিবল হাল্কের কভারটিও গুলির আঘাত সামলানোর ক্ষেত্রে ভূমিকা রেখেছে। তবে প্রাণে বেঁচে গেলেও ওই যুবক আহতাবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। যদিও তার আঘাত গুরুতর নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ওই ব্যক্তি যে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সেখানকার চিকিৎসক পেড্রো কার্ভাহো স্মার্টফোনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে তা ভাইরাল হয়। যেখানে সশস্ত্র ডাকাতির ঘটনায় প্রায়ই করুণ মৃত্যুর ঘটনা ঘটে, সেখানে ফোনটি গুলির বেশির ভাগ আঘাত সামলে নেওয়ার বিষয়টি চিকিৎসকদের অবাক করেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT