বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সোমবার অফিসে যাবেন না ১ কোটি ৬১ লাখ মার্কিন নাগরিক

প্রকাশিত : ০৮:৩৩ পূর্বাহ্ণ, ৮ ফেব্রুয়ারি ২০২৪ বৃহস্পতিবার ১৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ফুটবল-ক্রিকেটসহ নানা খেলা নিয়ে দেশে দেশে রয়েছে উন্মাদনা। খেলা দেখতে কাজে ফাঁকি দিতেও কুণ্ঠাবোধ করেন না অনেকে। যুক্তরাষ্ট্রে বিষয়টি বেশ প্রবলভাবে চোখে পড়ে। এ নিয়ে যুক্তরাষ্ট্রে রীতিমতো গবেষণা হয়েছে। এক গবেষণার ভিত্তিতে বলা হয়, আগামী রোববার যুক্তরাষ্ট্রের ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় ম্যাচ ‘সুপারবোল’ অনুষ্ঠিত হবে। ন্যাশনাল ফুটবল লিগের (এনএফএল) ফাইনালই সুপারবোল নামে পরিচিত। এবারের সুপারবোলে খেলবে সান ফ্রান্সিসকো ফোর্টিনাইনার্স ও কানসাস সিটি। একটি হিসাবে বলছে, রাতে অনুষ্ঠিত ওই ফাইনালের পরদিন প্রায় ১ কোটি ৬১ লাখ মানুষ ‘জ্বর এসেছে’ বলে কর্মক্ষেত্রে ফোন করবেন।

মানবসম্পদ, চাকরি ও কর্মশক্তি নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ইউকেজি জরিপটি চালিয়েছে। এতে উঠে এসেছে কত মানুষ সোমবার অফিস না করার পরিকল্পনা করেছেন, সে হিসাব।

জরিপে জানা গেছে, আরও প্রায় সোয়া দুই কোটি চাকরিজীবী সোমবার অফিসে দেরিতে যাবেন। সংখ্যাটা যুক্তরাষ্ট্রে যত মানুষ চাকরি করেন, তার প্রায় ১৪ ভাগ।

এ ছাড়া আরও সাড়ে চার কোটি মানুষ জানিয়েছেন, অন্যান্য দিনের চেয়ে সেদিন তারা কম কাজ করবেন। এবারের সুপারবোল নেভাডা অঙ্গরাজ্যের লাস ভেগাসে অনুষ্ঠিত হবে। সূত্র: রয়টার্স

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT