সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সেনা জড়ো করতে পারেন পুতিন, কিন্ত তাদের অস্ত্র দেওয়ার…

প্রকাশিত : ০৫:৫৪ অপরাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০২২ বৃহস্পতিবার ৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বুধবার নির্দেশ জারি করেন ইউক্রেনে আরও তিন লাখ সেনা পাঠানো হবে। তারা ইউক্রেনে গিয়ে রাশিয়ার দখলকৃত অঞ্চলগুলো রক্ষা করবে।

তবে ইউরোপ ও ইউরোশিয়া বিষয়ক বিশেষজ্ঞ স্যার অ্যালেক্স লর্ড দাবি করেছেন, প্রেসিডেন্ট পুতিন যত খুশি তত সেনা জড়ো করতে পারেন। কিন্তু তাদের প্রশিক্ষণ ও অস্ত্র দেওয়ার সক্ষমতা রাশিয়ার নেই।

এ ব্যাপারে স্যার অ্যালেক্স লর্ড বলেন, দ্রুত সময়ের মধ্যে তিন লাখ সেনাকে যুদ্ধের ময়দানে মোতায়েন করার মতো সক্ষমতা এ মুহূর্তে রাশিয়ান সেনাবাহিনীর নেই।

তিনি আরও বলেন, অসংখ্য অস্ত্র হারানোর পর, বর্তমানে ইউক্রেনে রাশিয়ার যেসব সেনা আছে তাদেরই ঠিকমতো অস্ত্রে সজ্জিত করতে পারেনি সেনাবাহিনী।

যুক্তরাষ্ট্র ভিত্তিক যুদ্ধ বিষয়ক প্রতিষ্ঠান স্টাডি অব ওয়ার বিভিন্ন সূত্রের বরাতে জানিয়েছে, ইউক্রেনে অবস্থানরত রুশ সেনাবাহিনীর কিছু কিছু ইউনিট তাদের শক্তি সামর্থ্যের ৫০ ভাগ থেকে ৯০ ভাগ পর্যন্ত হারিয়েছে।

সূত্র: সিএনএন

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT