শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সেই ঘটনায় ‘ভীষণ ক্ষুব্ধ’ রাশিয়া

প্রকাশিত : ০৫:৪১ অপরাহ্ণ, ২১ জুন ২০২২ মঙ্গলবার ৩১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

গণমাধ্যম আল জাজিরার সাংবাদিক ডমিনিক জার্মানির বার্লিন থেকে জানিয়েছিলেন, লিথুয়ানিয়া রাশিয়ার ছিটমহল কালিনিনগ্রাদে পণ্য পরিবহণের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। এই ঘটনায় ভীষণ ক্ষুদ্ধ হয়েছে রাশিয়া।

লিথুয়ানিয়া কালিনিনগ্রাদে পণ্য পরিবহন বন্ধ করে দেওয়ার বিষয়টিকে ‘অবৈধ’ হিসেবে উল্লেখ করেছে রাশিয়া। তারা এর জবাবে পাল্টা ব্যবস্থা নিতে পারে।

এর আগে রাশিয়ান ছিটমহল কালিনিনগ্রাদে পণ্য পরিবহনের জন্য লিথুয়ানিয়ার কাছে ট্রানজিট নিষেধাজ্ঞা অবিলম্বে তুলে নেওয়ার দাবি জানিয়েছিল রাশিয়া। ট্রানজিট ফের চালু না হলে, স্বার্থ রক্ষার জন্য প্রতিক্রিয়া জানাবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেছিল মস্কো।

সাংবাদিক ডমিনিক কেন জানিয়েছেন, রাশিয়ার সরকার ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে লিথুয়ানিয়ার সরকারের প্রতিনিধিদেরও তলব করেছে এবং এর প্রতিবাদ জানিয়েছে। রাশিয়ার বিশ্বাস পণ্য পরিবহনের নিষেধাজ্ঞা দিয়ে কালিনিনগ্রাদে রেল ব্যবস্থার মাধ্যমে রাশিয়াকে যোগাযোগ করতে বাধা দিচ্ছে লিথুয়ানিয়া। কালিনিনগ্রাদ ছিটমহলটির সঙ্গে রাশিয়ার মূল ভূখন্ডের সঙ্গে কোনো সংযোগ নেই।

এই সাংবাদিক আরও বলেছেন, লিথুয়ানিয়া মূলত ইউরোপীয় ইউনিয়নের দেওয়া নিষেধাজ্ঞা কার্যকর করতেই রেল যোগাযোগ বন্ধ করে দিয়েছে।

তবে রাশিয়া এটি মানতে চায় না।

সূত্র: আল জাজিরা

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT