সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সুজির বরফি তৈরির রেসিপি

প্রকাশিত : ১০:৪৪ পূর্বাহ্ণ, ১২ মার্চ ২০২২ শনিবার ১৮৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

হালুয়ার স্বাদ যাদের বেশি পছন্দ, বরফির নাম শুনলে তাদের জিভে জল আসবেই। কিছু বরফি আছে যেগুলো খুব সহজে তৈরি করা যায়। এ তালিকায় উপরের দিকে থাকবে সুজির বরফির নাম। অল্প কিছু উপকরণে খুব কম সময়ে তৈরি করা যায় এই বরফি। খেতে কিন্তু ভীষণ সুস্বাদু। চলুন জেনে নেওয়া যাক সুজির বরফি তৈরির রেসিপি-

তৈরি করতে যা লাগবে

সুজি- ২৫০ গ্রাম

ঘি- পরিমাণমতো

তরল দুধ- ১০০ গ্রাম

দারুচিনি ৩/৪ টুকরা

এলাচ ৩/৪টি

কিসমিস ৭/৮টি

পেস্তাবাদাম ও চিনি পরিমাণমতো।

যেভাবে তৈরি করবেন

তরল দুধ হলে ঘন করে জ্বাল দিয়ে রেখে দিন। এবার প্যানে ঘি গরম করে তাতে তেজপাতা, এলাচ, দারুচিনি দিয়ে নাড়তে থাকুন। এরপর সুজি দিয়ে মৃঁদু আঁচে ৫/৬ মিনিট নাড়তে থাকুন। সুজি ভাজা হলে তাতে দুধ ও চিনি দিয়ে দিন। দ্রুত নাড়তে থাকুন ৫/৬ মিনিট।

হালুয়া চামচে জমে এলে বুঝবেন বরফি তৈরির উপযুক্ত হয়েছে। তখন দ্রুত বড় প্লেটে ঢেলে দিয়ে বেলন দিয়ে সমান করে বসিয়ে দিন। উপরে কিসমিস, পেস্তাবাদাম দিয়ে দিন। এরপর ঠান্ডা হতে দিন। ঠান্ডা হলে ছুরি দিয়ে পছন্দমতো মাপে কেটে নিন। সুজির বরফি এবার তৈরি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT