বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে পাঁচ ঘন্টায় চার স্কুলছাত্রী’র বাল্যবিয়ে বন্ধ

বর-কনের পিতার অর্থদন্ড

প্রকাশিত : ০৩:৩১ অপরাহ্ণ, ২১ সেপ্টেম্বর ২০১৯ শনিবার ৫৯৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

সিরাজগঞ্জ সদরে মাত্র ৫ ঘন্টায় ৪ স্কুল ছাত্রী’র বাল্যবিয়ে বন্ধ করেছেন সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান।

শুক্রবার (২০সেপ্টেম্বর) বিকেল ৫ টা হতে রাত ১০ টা পর্যন্ত অভিযান চালিয়ে এ বাল্যবিয়ে গুলো বন্ধ করা হয়।

প্রথমে বিকেল ৫ টায় সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের টুকরা ছোনগাছা গ্রামের একাদশ শ্রেণীর ছাত্রী সুমাইয়া খাতুন আখি (১৬), সন্ধ্যা ৭ টায় পৌরসভার কোবদাসপাড়ায় একাদশ শ্রেণীর ছাত্রী মোছাঃ হাসি খাতুন (১৬), রাত ৮ টায় খোকশাবাড়ী ইউনিয়নের শৈলাবাড়ী গ্রামে অষ্টম শ্রেনীর ছাত্রী আয়শা খাতুন (১৩), রাত ১০ টায় রতনকান্দি ইউনিয়নের পশ্চিম গজারিয়া গ্রামে নবম শ্রেণীর ছাত্রী আমিনা খাতুন (১৪) এর বাল্যবিয়ে বন্ধ করা হয়।

আদালত সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল হতে গভীর রাত পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিয়ে গুলো বন্ধ করা হয়। চারটি বাল্যবিবাহেই কনে অপ্রাপ্তবয়স্ক। বাল্যবিয়ে গুলো বন্ধ করে সর্বমোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। প্রত্যেক ক্ষেত্রে কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না বলে মুচলেকা নেয়া হয়। বাল্যবিবাহগুলো বন্ধে সহযোগিতা করেন পৌর ভূমি সহকারী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT