সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিভি দেখে তাৎক্ষনিক চাকুরি দেয়ার ঘোষণা জেলা প্রশাসকের

প্রকাশিত : ০৪:৪৬ অপরাহ্ণ, ২০ জুন ২০২৩ মঙ্গলবার ৫০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

আগামী ২৪ জুন বগুড়ায় চাকুরি প্রত্যাশীদের সিভি সংগ্রহের জন্য সিভি ড্রপ বক্স স্থাপন করা হবে স্মার্ট কর্মসংস্থান মেলায়। এই মেলায় অংশগ্রহণকারী স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠানসমূহ ড্রপ বক্সে জমাকৃত সিভি হতে চাকুরিপ্রত্যাশীদের তাৎক্ষণিক ইন্টারভিউ গ্রহণ করে যোগ্যতার ভিত্তিতে সর্বোচ্চ সংখ্যক প্রার্থীদের চাকুরি প্রদান করবেন।

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বগুড়ায় স্মার্ট কর্মসংস্থান মেলার উদ্বোধন উপলক্ষে এই মেলায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মহাদয়ের আগমন উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে এসব কথা বলেন জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম।

এসময় তিনি বলেন বগুড়া জেলাকে স্মার্ট ও উন্নত জেলা হিসেবে গড়ে তুলতে জেলার বেকার সমস্যার সমাধান, দক্ষতা উন্নয়ন, উদ্ভাবন ও তথ্যপ্রযুক্তিতে আরও উন্নতি সাধনের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্ত্বাবধানে জেলা প্রশাসন, বগুড়ার উদ্যোগে আগামী ২৪ জুন, শহিদ টিটু মিলনায়তনে স্মার্ট কর্মসংস্থান মেলা ২০২৩ আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইসিটি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আমেদ পলকসহ মন্ত্রণালয় ও অন্যান্য দপ্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মাননীয় প্রতিমন্ত্রী “বগুড়া স্মার্ট কর্মসংস্থান মেলা ২০২৩ এ অংশগ্রহণের পাশাপাশি বগুড়ায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার ও বগুড়া হাইটেক পার্ক এর প্রস্তাবিত জায়গা পরিদর্শন করবেন। এছাড়াও ডিজিটাল সংযোগ স্থাপন (ইডিসি) প্রকল্পের আওতায় ১২ টি উপজেলায় জয় সেট সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

এসময় জেলা প্রশাসক আরো বলেন ২৪ জুন সকাল ১০.৩০ টায় সকল সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, স্কুল কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বগুড়া স্মার্ট কর্মসংস্থান মেলা ২০২৩” এর উদ্বোধন করা হবে। উক্ত উদ্বোধন অনুষ্ঠানে আই ডি ই এ প্রজেক্ট কর্তৃক ৩২ জন নারী উদ্যোক্তাগণকে তাদের কাজের প্রতি আরো আগ্রহী করে তোলার জন্য সম্মাননা সূচক চেক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক ১০ জন সম্ভবনাময় উদ্যোক্তা/ ফ্রিল্যান্সারদেরকে তাদের কাজ ভালোভাবে করার ক্ষেত্রে উৎসাহ দেয়ার জন্য ল্যাপটপ প্রদান করা হবে।

এছাড়া বেলা ২.৩০ টা হতে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে সেমিনার অনুষ্ঠিত হবে। আয়োজিত সেমিনারে দেশসেরা আলোচকগণের মধ্যে জনাব সৌম্য সুপ্রিয়া, মেন্টর (ডিজিটাল মার্কেটিং) এবং ফ্রিলান্সার; জনাব মিনহাজ উদ্দীন, ফ্রিলান্সার ও উদ্যোক্ত, শেরপুর; মি. দয়াল বর্মণ, আটোয়ারী, পঞ্চগড়, জনাব জিয়া আশরাফ, প্রতিষ্ঠাতা ও নির্বাহী কর্মকর্তা, চালডাল লিমিটেড; জনাব এম. এ. জি ওসমানী, কান্ট্রি ডিরেক্টর, কোডার্স ট্রাস্ট; জনাব ইকবাল বাহার, প্রতিষ্ঠাতা, নিজের বলার মতো গল্প ফাউন্ডেশন এবং জনাব আয়মান সাদিক, প্রতিষ্ঠাতা, ঞবহ গরহঁঃবং ঝপযড়ড়ষ অংশগ্রহণ করবেন। তারা দক্ষতা উন্নয়ন, উদ্ভাবন ও তথ্যপ্রযুক্তি বিষয়ে আলোচনা করবেন। স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা (৮ম থেকে মাস্টার্স) অনলাইন ও অফলাইন দুইভাবেই রেজিস্টেশন করে সেমিনারে অংশগ্রহণ করতে পারবেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং জেলা প্রশাসনের ওয়েবসাইট থেকে অনলাইনে রেজিস্ট্রেশনের ( https://nise gov bd youth fair-registration/ Bogra ) সুযোগ থাকবে।

মাননীয় প্রতিমন্ত্রী ২৪ জুন বেলা ৩:৩০ টায় উপজেলা পরিষদ, বগুড়া সদর, বগুড়া হতে জয় স্মার্ট সার্ভিস, এমপ্লয়মেন্ট এন্ড ট্রেনিং সেন্টার (জয় SET Center) উদ্বোধন করবেন। অন্যান্য উপজেলাসমূহ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উক্ত উদ্বোধন অনুষ্ঠানে সংযুক্ত থাকবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT