সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সিঙ্গাপুর ছেড়ে নতুন গন্তব্যে শ্রীলংকার সাবেক প্রেসিডেন্ট

প্রকাশিত : ০৯:৩০ অপরাহ্ণ, ১১ আগস্ট ২০২২ বৃহস্পতিবার ২১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

শ্রীলংকার সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বৃহস্পতিবার সিঙ্গাপুর ছেড়ে থাইল্যান্ডে গেছেন। খবর এনডিটিভির।

গত ১৩ জুলাই মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে পালিয়ে আসেন গোতাবায়া। এরপর সেখানে কয়েকদিনের জন্য থাকার সুযোগ পান।

সিঙ্গাপুরে অবস্থান করার জন্য যে কদিনের সময় তিনি পেয়েছিলেন সেটির মেয়াদ শেষ হয়ে গেছে। ফলে তাকে খুঁজে নিতে হয়েছে নতুন গন্তব্য। আর নতুন গন্তব্য হিসেবে থাইল্যান্ডে কয়েকদিন থাকার সুযোগ পাবেন তিনি।

এর আগে বুধবার থাইল্যান্ডের প্রধানমন্ত্রী গোতাবায়াকে থাইল্যান্ডে আসার সুযোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, শ্রীলংকার বর্তমান সরকারের অনুরোধের প্রেক্ষিতে মানবিক দিক বিবেচনা করে গোতাবায়া রাজাপাকসেকে থাইল্যান্ডে আসার সুযোগ দেওয়া হয়েছে।তাকে শর্ত দেওয়া হয়েছে থাইল্যান্ডে কোনো রাজনৈতিক কার্যক্রম চালাতে পারবেন না। তাছাড়া একটি স্থায়ী দেশে রাজনৈতিক আশ্রয় পাওয়ার আগ পর্যন্ত গোতাবায়া থাইল্যান্ডে থাকবেন।

এদিকে জুলাইয়ে ব্যাপক বিক্ষোভের মুখে পদত্যাগ করতে বাধ্য হন গোতাবায়া রাজাপাকসে। সঙ্গে দেশও ছাড়েন তিনি। দেশ থেকে পালিয়ে প্রথমে যান মালদ্বীপে। কিন্তু সেখানে তার অবস্থান নিয়ে আপত্তি তোলা হলে সিঙ্গাপুরে পালিয়ে যান তিনি।

সূত্র: এনডিটিভি

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT