শনিবার ১১ জুলাই ২০২০, ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

সাতকানিয়া উপজেলা যুগলীগ নেতা শহিদ গোলাম হোসেন ফাউন্ডেশনের সদস্য সম্মেলন অনুষ্ঠি হয়েছে

প্রকাশিত : ০৩:৩৬ অপরাহ্ণ, ২১ সেপ্টেম্বর ২০১৯ শনিবার ৬৫০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

২০০১ সালের ৮ই এপ্রিল সাতকানিয়া মটর স্টেশনে বোরকা পড়ে এসে নির্মমভাবে গুলি করে হত্যা করেছিল ততকালিন সাতকানিয়া উপজেলা যুবলীগের ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক এবং চট্রগ্রাম সরকারি মহসিন কলেজের সাবেক সভাপতি শহিদ গোলাম হোসেন কে। গতকাল ২০ই সেপ্টেম্বর নিজ গ্রামে গোলাম হোসেন ফাউন্ডেশন কতৃক সদস্য সম্মেলন অনুষ্ঠান অনুষ্টিত হয়। অনুষ্টানের শুরু হওয়ার আগে গোলাম হোসেনের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সালাউদ্দিন হাসান চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন উক্ত ফাউন্ডেশনের সভাপতি,শহিদ গোলাম হোসেনের ছোট ভাই, বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্রগ্রাম দক্ষিন জেলার সভাপতি জনাব আবু ছালেহ, এতে আরো উপস্থিত ছিল মহিউদ্দিন মিন্টু, উপস্থিত ছিলেন উক্ত ফাউন্ডেশনের উপদেষ্টা গোলাম মোস্তফা, আওয়ামিলীগ নেতা বেলাল ইদ্দিন,যুবলীগ নেতা আসাদুজ্জামান জনি,মহানগর ছাএলীগ সহ-সভাপতি শাকিল মাহমুদ, উপজেলা ছাএলীগ নেতা এনামুল হক,পৌরসভা ছাএলীগ নেতা ইদ্রিস,উপজেলা ছারলীগের সাধারণ সম্পাদক ইয়ামিনুর রহমান ইমন, জনকল্যাণ সরকারি প্রাইমারি স্কুলের সভাপতি রহিম উদ্দিন, সাখাওয়াত,মোহাম্মদ আরিফ,সাহাব উদ্দিন,মিসফার প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা গোলাম হোসেন ফাউন্ডেশনের উজ্জল ভবিষ্যৎ কামনা করেন।

মুখ্য আলোচক আবু ছালেহ বলেন “একজন শহিদ,ত্যাগী এবং মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে আমি উপজেলা নির্বাচন করতে আগ্রহী ছিলাম মাননীয় প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দেয়নি উনি যাকে ভাল মনে করেছেন তাকেই দিয়েছেন, এখন আপনারা আমার ডাকে এখানে সাড়া দিয়েছেন আমি মনোনয়ন পাইলে আমার পক্ষে যেভাবে কাজ করতেন টিক সেভাবেই আসন্য সাতকানিয়া উপজেলা নির্বাচনে আওয়ামিলীগ প্রার্থী এম এ মোতালেব সি আই পি কে নির্বাচিত করার জন্য নৌকার পক্ষে কাজ করার আহবান করেন। তিনি আরো বলেন নির্বাচন করে মনোনয়ন পেয়ে টেন্ডারবাজি করার জন্য আমি ক্লাস ৯ থেকে রাজনীতি করিনি, আমার রক্তে বঙ্গবন্ধুর রাজনীতি মিশে আছে। আমাকে অনেকেই সতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করতে বলেছে কিন্তু আমি নৌকার সাথে বেইমানি করতে শিখিনাই। গোলাম হোসেন একজন রাজনৈতিক ব্যক্তিত্ব হলেও তারা এই ফাউন্ডেশন কে একটা মানব সেবাই নিয়োজিত সংগঠন হিসেবে সাতকানিয়া ততা পুরা চট্রগ্রামে গোলাম হোসেনের স্মৃতি এবং একটা আদর্শ হিসেবে তুলে ধরতে চেষ্টা করবে বলে জানিয়েছেন। এবং গোলাম হোসেনের ছোট ভাই চট্রগ্রাম মহানগর ছাএলীগের সিনিয়র সহ-সভাপতি শাকিল মাহমুদ বলেন ” গোলাম হোসেন ভাইয়ের নামে একটা স্কুল করা হবে যেখানে নাম মাএ মুল্যে সামান্য একটা ফি দিয়ে সবাই পড়ালেখা করতে পারবে এবং ইতিমধ্যে ঘটে যাওয়া বন্যায়ও উক্ত ফাউন্ডেশনের পক্ষ থেকে বন্যাদূর্গতদের কে সপ্তাহ ব্যাপি ত্রাণ বিতরণও করা হয়েছে। এভাবে আমরা গোলাম হোসেন ভাইকে মানুষের অন্তরে জাগিয়ে রাখতে চাই উদ্দেশ্যহীন ভাবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT