শনিবার ০১ অক্টোবর ২০২২, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সাংবাদিকদের সুরক্ষা দাবি জেইউজের

প্রকাশিত : ১২:৩৫ পূর্বাহ্ণ, ১৫ এপ্রিল ২০২০ বুধবার ৩০৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

নভেল করোনাভাইরাসের সংক্রমণের কারণে নাজুক পরিস্থিতিতে যশোরের সাংবাদিক ও সংবাদপত্রসংশ্লিষ্টদের আর্থিক ও স্বাস্থ্য সুরক্ষার প্রতি সর্বোচ্চ গুরুত্ব আরোপের জন্য গণমাধ্যম কর্তৃপক্ষ ও প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে) নেতৃবৃন্দ। এক বিবৃতিতে জেইউজে সভাপতি সাজেদ রহমান ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন এই আহ্বান জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ জানিয়েছেন, বিশ্বব্যাপি নভেল করোনাভাইরাস’র সংক্রমন মহামারি আকার ধারণ করেছে। সাধারণ ছুটি থাকলেও সারাদেশে সাংবাদিকরা চরম ঝুঁকিপূর্ণ পরিবেশে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে চলেছেন। ইতোমধ্যে ঢাকায় একজন সাংবাদিক নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যশোরের সংবাদপত্রগুলোর প্রকাশনা কয়েকদিন বন্ধ থাকলেও সীমিত আকারে তা আবার শুরু হয়েছে। যদিও এই সময়ে অনলাইন ও ইপেপার চালু ছিল। ফলে স্থানীয় পত্রিকার সাংবাদিকদের কর্মক্ষেত্রে অবস্থান করতে হয়েছে।
পাশাপাশি ঢাকা থেকে প্রকাশিত ও প্রচারিত সকল প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন পত্রিকার সাংবাদিকরাও ঝুঁকিপূর্ণ পরিস্থিতির মধ্যে তাদের দায়িত্ব পালন করে চলেছেন। এমন পরিস্থিতিতে এসব সংবাদ কর্মীর জীবনের নিরাপত্তা তথা আর্থিক ও স্বাস্থ্য সুরক্ষার প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিতে সংশ্লিষ্ট পত্রিকা ও টেলিভিশনের মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন জেইউজে নেতৃবৃন্দ।
এজন্য জেইউজে নেতৃবৃন্দ দ্রুততম সময়ের মধ্যে সাংবাদিক ও সংবাদপত্রসংশ্লিষ্টদের মার্চ মাসের বেতন-ভাতা এবং মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণার সঙ্গে একাত্ম হয়ে যশোরের সংবাদপত্রগুলোতে বাস্তবায়িত বৈশাখী ভাতা প্রদানের জন্য আহ্বান জানিয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT