শনিবার ২৪ অক্টোবর ২০২০, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

সরাসরি কেনাকাটার সুযোগ ইউটিউবে

প্রকাশিত : ১১:৫০ পূর্বাহ্ণ, ১২ অক্টোবর ২০২০ সোমবার ৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

ভিডিও প্রচার করার ওয়েবসাইট ইউটিউবে শিক্ষামূলক, ডকুমেন্টারি, নাটক, সিনেমা, গান, কৌতুকমূলক নাট্যাংশ থেকে রান্না— এমন নানা ধরনের কোটি কোটি ভিডিও এক দিনেই দেখা হয়। ইউটিউব ব্যবহারকারীদের এবার সরাসরি কেনাকাটা করার সুযোগ দিতে নতুন ফিচার পরীক্ষা করে দেখছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল।

ব্লুমবার্গ জানিয়েছে, পৃথিবীর বৃহৎ এই ভিডিও সাইট সম্প্রতি ক্রিয়েটরদের ইউটিউব সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে তাদের ক্লিপে পণ্য ট্যাগ এবং ট্র্যাকের আহ্বান জানানো শুরু করেছে। এরপরে ডেটা অ্যানালেটিকসে লিংকড করা হবে। যেসব পণ্য ভিডিওতে দেখা যাবে, তা ক্রিয়েটররা নিয়ন্ত্রণ করতে পারবেন।

ইউটিউবের একজন মুখপাত্র নতুন ফিচার পরীক্ষার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, এই ফিচার পরীক্ষা করা হচ্ছে নির্দিষ্ট কয়েকটি চ্যানেলে।
গুগলের নির্বাহীরা ইউটিউবে ই-কমার্স সুবিধা সংযোজনের ইঙ্গিত দিয়ে আসছিলেন দীর্ঘদিন ধরেই। সম্প্রতি গুগলের এক আয়োজনে প্রধান নির্বাহী কর্মকর্তা বলেছিলেন, ইউটিউবের হাজার হাজার আনবক্সিং ভিডিওগুলোতে হয়তো শিগগিরই কেনাকাটার সুবিধা যুক্ত হবে। তবে বিষয়টিকে পরীক্ষামূলক বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ইউটিউব কর্তৃপক্ষ গুগল মানসম্পন্ন ও জনপ্রিয় ভিডিওগুলোর জন্য নিবন্ধিত ইউটিউবারদের অর্থমূল্যে পুরস্কৃত করে থাকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT