শুক্রবার ০১ জুলাই ২০২২, ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

সরকারের ভুল পদক্ষেপ ও তথ্য গোপনে দেশ কঠিন পরিস্থিতিতে পড়েছে

প্রকাশিত : ০৯:২৩ অপরাহ্ণ, ১৬ মে ২০২০ শনিবার ৩১১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকারের একদিকে তথ্য গোপন করছে অন্যদিকে করোনা মোকাবেলায় ভুল পদক্ষেপের কারণে দেশ কঠিন পরিস্থিতির মধ্যে পড়েছে। সরকার যে তথ্য দিচ্ছে তা রোগকে নিয়ন্ত্রণ করার জন্য নয়, রোগীকে নিয়ন্ত্রণ করার জন্য।

আজ শনিবার বিএনপি কমিউনিকেশন সেল থেকে ফেসবুক লাইভে ‘প্রাসঙ্গিক সংলাপ’-এর প্রথম পর্বে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, করোনাভাইরাস সারা বিশ্বকে কাবু করে ফেলেছে। ডিসেম্বরের শেষে চীনে এ ভাইরাসের কথা প্রথম জানা যায়। আর বাংলাদেশে মার্চে এই ভাইরাসের সংক্রমণের ঘোষণা দেওয়া হয়। মাঝে এত সময় পাওয়ার পরও প্রস্তুতির ব্যাপারে বড় ঘাটতি হয়েছে। এ সময়ে সারা বিশ্ব থেকে যে প্রবাসীরা এসেছেন, বিমানবন্দরে তাদের কার্যকর কোনো পরীক্ষা ছাড়াই ছেড়ে দেওয়া হয়েছে। ওই সময়ে সতর্কতা অবলম্বন করা হলে এ অবস্থা হতো না।

তিনি বলেন, মূলত সরকারের ব্যবস্থাপনার গাফিলতি ছিল। কারণ ছুটি ঘোষণার পরেও মানুষ নিজ নিজ এলাকায় ফিরেছে। এতে ভাইরাস সারা দেশে ছড়িয়ে পড়েছে। এই সময়টায় আরো হুশিয়ার হওয়া দরকার ছিল।

গার্মেন্ট খুলে দেওয়ার সমালোচনা করে তিনি বলেন, বিভিন্ন দেশে লকডাউন করা হয়েছে। কিন্তু সাধারণ ছুটি আর লকডাউনের মধ্যে পার্থক্য আছে। সাধারণ ছুটি দেওয়াতেই এই অবস্থা হয়েছে। শর্ত সাপেক্ষে দোকানপাট, অফিস খুলে দেওয়ার ঘোষণায় কিছুই মানা হচ্ছে না।

গণস্বাস্থ্য কেন্দ্রের কিট নিয়েও সরকার গড়িমসি করছে বলে অভিযোগ করেন তিনি। এ ছাড়া মাস্ক, পিপিই নিম্নমানের দেওয়া হয়েছে বলেও অভিযোগ তার।

‘প্রাসঙ্গিক সংলাপ’ এর সঞ্চালনায় ছিলেন বিএনপি কমিউনিকেশন সেলের প্রধান সম্পাদক জহির উদ্দিন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT