রবিবার ০৫ জুলাই ২০২০, ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

সন্তানসম্ভবা স্ত্রীকে রেখে ক্রিকেটে ফিরতে চানা না রুট

প্রকাশিত : ০৯:৩২ পূর্বাহ্ণ, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার ২৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

করোনার কারণে মার্চ থেকে খেলা বন্ধ ছিল। তবে জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দর্শকশূন্য স্টেডিয়ামে টেস্ট সিরিজ খেলতে চায় ইংলান্ড। তবে ফেরা হচ্ছে না ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক জো রুটের। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছেন রুট।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট সিরিজ শুরু হবে ৮ জুলাই। পরিস্থিতি অনুকূলে না থাকায় সিরিজটি হবে নিরাপদ পরিবেশে। যদিও এ ক্ষেত্রে খেলোয়াড়দের চলাচলের ওপর কী মাত্রায় নিষেধাজ্ঞা থাকবে সেটি এখনও পরিষ্কার নয়। তার ওপর রুটের স্ত্রী ক্যারির সন্তান জন্মের দিনক্ষণও নির্দিষ্ট নয়। সেটি যদি এই সিরিজের সঙ্গে সাংঘর্ষিক হয়েই যায়, তাহলে ওই সময় রুট টিম হোটেল ছেড়ে যেতে পারবেন কি না এ বিষয়টি নিয়ে আলোচনা করছেন কর্তৃপক্ষের সঙ্গে।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে তিন ম্যাচ সিরিজের একটি কিংবা দুটি টেস্টে নাও খেলতে পারেন রুট। সে ক্ষেত্রে টেস্ট দলের সহ-অধিনায়ক বেন স্টোকস সে সময় দলকে নেতৃত্ব দিতে পারেন। রুট নিশ্চিত, পরিস্থিতি এমন হলে ঠিকই উতরে যাবেন স্টোকস।

ইংল্যান্ড অধিনায়ক বলেছেন, আমার মনে হয়, বেন স্টোকস অধিনায়ক হলে দারুণ করবে। সহ-অধিনায়ক ও একজন নেতা হিসেবে সে উদাহরণ তৈরি করেছে, যা তার একটি বড় গুণ। যেভাবে সে অনুশীলন করে, কঠিন সময়ে বল করতে চায়, দলের খারাপ পরিস্থিতিতে ব্যাট হাতে প্রতিরোধ গড়ে সে সবাইকে দলের প্রয়োজনে নিজের সঙ্গে টেনে আনে এবং তার চারপাশের সবার মধ্য থেকে সেরাটা বের করে আনে। আমার মনে হয়, একজন নেতার এটি দারুণ গুণ। সুযোগ পেলে সে নেতৃত্বেও ভালো করবে। আমি দেখতে পাচ্ছি, অধিনায়ক হিসেবে সে দারুণ কাজ করবে।

সূত্র: ক্রিকবাজ

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT