শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শেয়ারহোল্ডারদের ১৬ কোটি টাকা লভ্যাংশ দেবে ইউনিক হোটেল

প্রকাশিত : ১০:৩০ পূর্বাহ্ণ, ২৬ অক্টোবর ২০২১ মঙ্গলবার ১৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড। কোম্পানিটি ১৫ কোটি ৯৬ লাখ ৩১ হাজার ৫২৮টি সাধারণ শেয়ারহোল্ডারদের এক টাকা করে দেবে।

সোমবার(২৫ অক্টোবর) কোম্পানিটি পর্ষদ সভায় জুলাই ২০২০ থেকে ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্য মতে, সবশেষ হিসাব বছরে এককভাবে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪১ পয়সা। সেখান থেকে উদ্যোক্তা-পরিচালকদের বাদ দিয়ে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আগের বছর ইপিএস হয়েছিল টাকা ৯৫ পয়সা।

একই সময়ে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৩ পয়সা। যা আগের বছর আয় হয়েছিল ৮৮ পয়সা। তাতে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৮৮ টাকা ৩ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ডিসেম্বর। ওইদিন সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT