শনিবার ২৫ মে ২০২৪, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিগগির ডলার সংকট অনেকাংশে কেটে যাবে

প্রকাশিত : ০৭:৪০ পূর্বাহ্ণ, ১৯ ডিসেম্বর ২০২২ সোমবার ৬৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

দেশের বাজারে শিগগির ডলার সংকট অনেকাংশে কেটে যাবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। কারণ যেহেতু বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে বেশকিছু পদক্ষেপ নিয়েছে। এছাড়া হুন্ডির (অবৈধ লেনদেন) কারণে দেশে রেমিট্যান্স কিছুটা কম আসছে। সরকার হুন্ডির বিষয়ে কাজ করছে। আশাকরি, অবৈধ লেনদেন (হুন্ডি) কমে গেলে বৈধপথে রেমিট্যান্স প্রবাহ বাড়বে।

রবিবার (১৮ ডিসেম্বর) সকালে আগারগাঁওয়ের বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) ভবনে নিজ কার্যালয়ে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা জানান সালমান এফ রহমান।

সালমান এফ রহমান বলেন, ভারতের সঙ্গে বাণিজ্য, বিনিয়োগ, সেবা, অর্থনৈতিক ও পারস্পরিক সম্পর্ক বাড়াতে সমন্বিত অর্থনৈতিক অংশীদারত্ব (কমপ্রিহেনসিভ ইকোনমিক পার্টনারশিপ এগ্রিমেন্ট-সেপা) চুক্তির বিষয়ে প্রথম বৈঠক শিগগির অনুষ্ঠিত হবে।

সীমান্ত হাট শক্তিশালী করতে উভয়দিকের অবকাঠামোর উন্নয়ন শুরু হয়েছে জানিয়ে তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে জ্বালানি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমার প্রভাব দেশীয় বাজারেও পড়েছে। এরই মধ্যে বেশকিছু নিত্যপণ্যের দাম কমতে শুরু করেছে।

এসময় ভারতীয় হাইকমিশনার বলেন, ‘বন্ধুপ্রতীম দু’দেশের মধ্যে বিদ্যমান ঐতিহাসিক সম্পর্ক, বিশেষ করে বাণিজ্য-বিনিয়োগ সহযোগিতা কীভাবে আরও জোরদার করা যায় সেই বিষয়ে আলোচনা হয়েছে। এছাড়া দু’দেশের মধ্যে সম্পর্কোন্নয়নে অর্থনৈতিক, বাণিজ্য এবং সীমান্ত হাট ও বন্দরের সক্ষমতা বৃদ্ধি নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT