শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শাহজালালে বিমানের জরুরি অবতরণ

প্রকাশিত : ০৮:১৩ অপরাহ্ণ, ১৭ জুন ২০২২ শুক্রবার ৩৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। ফ্লাইটটিতে ৭৪ জন যাত্রী ছিলেন।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে ফ্লাইটটি নিরাপদে ঢাকায় অবতরণ করে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বরিশাল থেকে ড্যাশ ৮ কিউ-৪০০ মডেলের বিমানটি যাত্রী নিয়ে ঢাকায় আসার সময় কারিগরি ত্রুটির কারণে পাইলট জরুরি অবতরণ করতে চান। পরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটি নিরাপদে অবতরণ করা হয়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, বরিশাল থেকে ঢাকাগামী বিমানের একটি ফ্লাইট জরুরি অবতরণ করেছে। আলহামদুলিল্লাহ, সব যাত্রীরা নিরাপদ ও অক্ষত আছেন। কোনো সমস্যা হয়নি।

সূত্রে জানা গেছে, প্লেনটির ল্যান্ডিং গিয়ারে ত্রুটি ছিল। এ কারণে ফ্লাইটটি জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন পাইলট। প্লেনটি জরুরি অবতরণের পরই হার্ড ব্রেক করেন পাইলট। এতে বিমানটি কিছুটা পিছলে পড়ে। কিছুক্ষণ থেমে ধীরে ধীরে পার্কিংয়ে নেন পাইলট। এরপর নিরাপদে সব যাত্রীদের নামানো হয়। ফ্লাইটটি জরুরি অবতরণের সময় বিমানবন্দরে ফায়ার সার্ভিসের ইউনিট প্রস্তুত ছিল। কয়েকটি অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছিল। তবে নিরাপদে ফ্লাইটটি অবতরণ করেছে, কোনো সমস্যা হয়নি।

অবতরণের পর ল্যান্ডিং গিয়ার ‘আউট অব অর্ডার’ (বিকল) থাকায় প্লেনটি পুশকার্টের মাধ্যমে পার্কিং এলাকায় নেওয়া হয় বলে বিমান সূত্র জানিয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT