রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাস্তি নয়, সেই পুলিশ সুপারকে বদলি

প্রকাশিত : ১০:২৫ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০২২ বৃহস্পতিবার ১৩২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরিয়ে লাঞ্ছনার ঘটনায় দেশজুড়ে তৈরি হয়েছে ক্ষোভ। জেলার পুলিশ সুপারের উপস্থিতিতে অধ্যক্ষ লাঞ্ছনার ঘটনায় তার (এসপি) শাস্তির দাবি করে আসছিল দেশের বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।

এতে নড়াইল জেলার পুলিশ সুপার প্রবীর কুমার রায়ের শাস্তির দাবি জোরালো হলেও কোনো ব্যবস্থা নেয়নি পুলিশ বিভাগ। অবশেষে তাকে বদলি করে চট্টগ্রাম রেঞ্জে ডিআইজির কার্যালয়ে অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক হিসেবে পদায়ন করা হয়েছে।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাসের সাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

জানা যায়, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির বহিষ্কৃত মুখপাত্র নূপুর শর্মাকে প্রণাম জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ১৭ জুন ছবি পোস্ট করে নড়াইল মিজাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ছাত্র রাহুল দেব। এরপর ১৮ জুন সকালে তাকে কলেজে দেখে তার সহপাঠীরা তা ডিলিট (মুছে) ফেলতে বলে। কিন্তু সেটি না করায় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে উত্তেজিত জনতার চাপে পুলিশের উপস্থিতিতেই জুতার মালা পরিয়ে অভিযুক্ত রাহুল ও অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকেও পুলিশের হেফাজতে নিয়ে আসে।

মোবাইল ফোনে ধারণ করা এ ঘটনার ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। দেশজুড়ে শুরু হয় সমালোচনার ঝড়। প্রতিবাদে ফেটে পড়ে সুশীল সমাজ।

এ ঘটনার পর থেকে নড়াইলের পুলিশ সুপারের প্রবীর কুমার রায়ের শাস্তি দাবি করে আসছিল বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। ঘটনার সময় তার অবস্থান ও ভূমিকা নানা প্রশ্নের জন্ম দেয়। তার শাস্তির দাবিকে আমলে নেয়নি পুলিশ সদর দফতর।

নড়াইলের পুলিশ সুপার এ ঘটনার আগেই পদোন্নতি পাওয়ায় তাকে বদলি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT