শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

লাল-সবুজের বিদ্যালয়

প্রকাশিত : ০৪:০৮ পূর্বাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ৮৩৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

লাল-সবুজের বিদ্যালয়

জয়পুরহাটের কালাইয়ে ৩০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় দূর থেকে দেখলে মনে হবে বাংলাদেশ যেন এসব বিদ্যালয় ঘিরে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। এসব বিদ্যালয়কে এমন রঙেই সাজানো হয়েছে। বিদ্যালয়ের প্রতিটি ভবনই লাল সবুজের পতাকার রঙে জাতীয় পতাকার আদলে ঢেকে দেওয়া হয়েছে। এখন আর কাউকে বিদ্যালয় খুঁজতে হবে না।

লাল-সবুজ পতাকায় মোড়ানো ভবন দেখলেই বুঝা যাবে এসব সরকারি প্রাথমিক বিদ্যালয়। শিল্পীর চিত্রাঙ্কন দিয়ে ভবনগুলো জাতীয় পতাকার সাজে সাজানো স্কুল ভবনগুলো উপহার দেওয়া হয়েছে।

মাত্রাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিশু শিক্ষার্থী ফজিলাতুননেছা তমা ও রাহাদুর ইসলাম জানায়, আগে আমাদের বিদ্যালয়টি দেখতে তেমন ভালো লাগত না। এখন নতুন ভাবে রঙ করার পর স্কুলে আসতে অনেক ভালো লাগে।

উপজেলার মধুবন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গেলে নাজমুন নাহার নামে এক অভিভাবক বলেন, আমাদের সময়ে এই ধরনের স্কুল ছিল না। এমন সুন্দর বিদ্যালয়গুলো পেয়ে আমরা খুবই খুশি হয়েছি।

উপজেলার তেলিহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ ফরিদ উদ্দিন বলেন, আমাদের বিদ্যালয়কে লাল-সবুজ রঙে সাজানোর জন্য উপজেলা শিক্ষা অফিস থেকে মৌখিক নির্দেশনা আছে। সে কারণে সংস্কারের সময় আমরা বিদ্যালয়টি নতুন করে রঙ করেছি। লাল-সবুজ পতাকায় মোড়ানো ভবন মানেই আমাদের সরকারি প্রাথমিক বিদ্যালয়। তাছাড়া শিশু শিক্ষার্থীরা দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে স্কুলে আসার আগ্রহ জাগবে।

কালাইয়ের ইউএনও মোবারক হোসেন বলেন, জাতীয় পতাকার রংঙে রাঙ্গানো স্কুলগুলোতে শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেমের চেতনা বাড়বে বলে আমি আশাবাদি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইতিয়ারা পারভীন বলেন, ৪৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৩০টি বিদ্যালয়ের প্রতিটি ভবন দরজা জানালা লাল-সবুজের রঙে রাঙানো হয়েছে। বাকিগুলোর অর্থ বরাদ্দ এলেই বাস্তবায়ন করা সম্ভব হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT