শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ কিশোরীদের আত্মরক্ষার্থে মাসব্যাপী কারাতে প্রশিক্ষণের উদ্বোধন ◈ কাভার্ডভ্যান-ট্রাক মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার ◈ ‘দেশে করোনায় মৃতদের ৬০ শতাংশের বেশি ডায়াবেটিস-উচ্চরক্তচাপের রোগী’ ◈ ঘাটতি পূরণে প্রাথমিক শিক্ষকদের জন্য ১১ দফা নির্দেশনা ◈ ইভ্যালি, ই-অরেঞ্জের প্রতারণার পর এবার আলোচনায় কিউকম ◈ বাংলাদেশিদের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার জাপানের ◈ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নামে প্রতিবন্ধী কার্ড ◈ ১৫ দফা দাবিতে তিনদিনের ধর্মঘটের ডাক ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির ◈ করোনা: বরিশালে রেকর্ড সর্বনিম্ন শনাক্ত ◈ এখনও করোনা সংক্রমণের কোনও খবর আসেনি: শিক্ষামন্ত্রী

লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের কবল থেকে বাঁচতে চায় এক নিরীহ পরিবার

প্রকাশিত : ০৭:১৯ অপরাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ৮৭৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

 

লক্ষ্মীপুর সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের পূর্ব আলাদাতপুর গ্রামের বাসিন্দা মো. সফি উল্লাহ (৬৫)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক একজন কর্মচারী। সম্প্রতি তার বসতঘর দখলে নিতে উঠে পড়ে লেগেছে ¯’ানীয় একটি ভূমিদস্যু চক্র। ভূমিদস্যুরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার পরিবারের উপর একাধিকবার হামলা চালিয়েছে বলেও অভিযোগ রয়েছে।

রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ¯’ানীয় চন্দ্রগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন ভুক্তভোগী সফি উল্লাহ সহ তার পরিবারের সদস্যরা। এ বিষয়ে চন্দ্রগঞ্জ থানায় অভিযোগ রয়েছে।

অভিযুক্তদের মধ্যে রয়েছেন, মো. সিরাজের ছেলে ওবায়দুর রহমান আবু, সাইফুল, আজাদ, সায়মন, সিদ্দিক উল্লার ছেলে মনির হোসেন সুমন, শফি উল্লার ছেলে মোসলেহ উদ্দিন, বাবুল মিয়ার ছেলে তানভীর সিকদার এবং আনোয়ার উল্লার ছেলে নুরুল হুদা। তারা ¯’ানীয় হাজিরপাড়া ইউনিয়নের পূর্ব আলাদাতপুর প্রকাশ্যে নাছিরপুর গ্রামের বাসিন্দা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভুক্তভোগী সফি উল্লার ছেলে মো. তারেক বলেন, ভূমিদসু্যুরা ইতোমধ্যে আমাদের তিন শতাংশ জমি জোরপূর্বক দখল করে নিয়েছে। দীর্ঘদিন ধরে তারা আমাদের গৃহবন্দী করে রাখার পাঁয়তারা করছে। গত একমাসে একাধিকবার ভূমিদস্যুরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের বসতভিটা দখলের চেষ্টা চালায়। গত ১৮ আগস্ট আমার মা-বাবা ও প্রতিবন্ধী বোনকে পিটিয়ে আহত করে ভূমিদস্যুরা। তখন আমি ঢাকায় ছিলাম। পরে ৯৯৯-এ কল করলে চন্দ্রগঞ্জ থানা পুলিশ আমার পরিবারকে সহযোগিতা করে। কিš‘ এ ঘটনার পর ভূমিদস্যুরা আরও মরিয়া হয়ে ওঠে। তারা আমাদের হত্যার হুমকি দি”েছ। আমার কলেজ পড়ুয়া ভাগ্নিকে বিভিন্নভাবে উত্যক্ত করে ভয়ভীতি দেখা”েছ। এসব কারণে আমরা শঙ্কিত।

ভুক্তভোগী শারীরিক প্রতিবন্ধী জোছনা আক্তার বলেন, ‘আমি ও আমাদের পরিবারের সবাই নিরাপত্তাহীনতায় ভুগতেছি। আমরা নিরাপত্তা চাই। ভূমিদস্যুদের কবল থেকে আমরা বাঁচতে চাই। দয়া করে আমাদের বাঁচান।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT