বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাংকিংয়ে উন্নতি লিটন-মুশফিক-তামিমের

প্রকাশিত : ০৫:৪০ অপরাহ্ণ, ২৫ মে ২০২২ বুধবার ১১০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম ও চলমান ঢাকা টেস্টে সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গেই সুখবর পেলেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও লিটন দাস।

চট্টগ্রামে প্রথম ইনিংসে ১০৫ রান করার পর ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ১৭৫ রানের অনবদ্য ইনিংস খেলেন মুশফিক। দুই ইনিংসে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করে আইসিসির র‌্যাংকিংয়ে চারধাপ এগিয়েছেন মুশফিক।

চট্টগ্রামে ১৩৩ রানের ইনিংস খেলার মধ্য দিয়ে আইসিসি র‌্যাংকিংয়ে আট ধাপ এগিয়েছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

ঢাকা টেস্টে ১৪১ রানের ইনিংস খেলার মধ্য দিয়ে আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়েছেন লিটন দাস।

আইসিসির সদ্য ঘোষিত টেস্ট র‍্যাঙ্কিংয়ে ৬৬২ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশিদের মধ্যে সবার উপরে রয়েছেন লিটন। চট্টগ্রামে ৮৮ রানের ইনিংস খেলায় তার অবস্থান এখন ১৭তম স্থানে। গত মার্চেই বাংলাদেশের সেরা র‍্যাঙ্কিং ১২তম স্থানে উঠে গিয়েছিলেন তিনি। মাঝে আট ধাপ পিছিয়ে পড়েছিলেন।

৬১৭ রেটিং পয়েন্ট নিয়ে মুশফিক বর্তমানে আছেন ২৫তম স্থানে। বড় লাফে তার খুব কাছে চলে এসেছেন তামিম। ৬০৯ রেটিং পয়েন্ট নিয়ে ২৭তম স্থানে উঠে এসেছেন এ ওপেনার।

তামিমের মতো বড় লাফ দিয়েছেন তরুণ মাহমুদুল হাসান জয়ও। নয় ধাপ এগিয়ে ৮৩তম স্থানে এসেছেন এ ওপেনার।

বোলারদের মধ্যে বড় লাফ দিয়েছেন স্পিনার নাঈম হাসান। চট্টগ্রামে প্রথম ইনিংসে ছয় উইকেট পেয়েছিলেন তিনি। এক ধাপ এগিয়েছেন সাকিব আল হাসান। ৫৭০ রেটিং পয়েন্ট নিয়ে ২৯তম স্থানে আছেন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT