শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

রিজওয়ান-ফখরের জুটিতে হতাশ বাংলাদেশ

প্রকাশিত : ০৫:৪১ অপরাহ্ণ, ২০ নভেম্বর ২০২১ শনিবার ১৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানের জুটিতে হতাশ বাংলাদেশ। ১০৯ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে দলীয় ১২ রানে ওপেনার বাবর আজমের উইকেট হারায় পাকিস্তান।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে বাংলাদেশ সফরে এসে টাইগার বোলারদের কাছে পরাস্ত হন পাকিস্তানের অধিনায়ক বাবর। আগের ম্যাচে ৭ রানে আউট হওয়া এই তারকা ওপেনারকে এদিন ১ রানে বোল্ড করেন মোস্তাফিজুর রহমান।

এরপর ফখর জামানকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মোহাম্মদ রিজওয়ান। দ্বিতীয় উইকেটে ইতোমধ্যে ৬৩ বলে ৬৩ রানের জুটি গড়েছেন তারা। জয়ের জন্য ৪২ বলে পাকিস্তানকে আরও ৩৪ রান করতে হবে।

শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে ১০৯ রান করে বাংলাদেশ। মামুলি স্কোর তাড়া করতে নেমে ২.৩ ওভারে ১২ রানেই সাজঘরে ফেরেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে শুরুতেই চাপের মধ্যে পড়ে যায় টাইগাররা।

২ ওভারে মাত্র ৫ রানেই সাজঘরে ফেরেন দুই ওপেনার সাইফ হাসান ও মোহাম্মদ নাঈম শেখ। শাহিন শাহ আফ্রিদির বলে এলবিডব্লিউ হন সাইফ। তরুণ পেসার মোহাম্মদ ওয়াসিমের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন নাঈম।

তৃতীয় উইকেটে আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত। এরপর সময়ের ব্যবধানে উইকেট হারায় টাইগাররা।৮.১ ওভারে দলীয় ৫১ রানে ফেরেন আফিফ। তার আগে ২১ বলে করেন ২০ রান।

পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে আশানুরুপ ব্যাটিং করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। আগের ম্যাচে ৬ রানে আউট হওয়া এই অধিনায়ক এদিন ফেরেন মাত্র ১২ রানে।

ইনিংসের শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া নাজমুল হোসেন শান্ত ফেরেন দলীয় ৮২ রানে। তার আগে ৩৪ বলে ৫টি চারের সাহায্যে ৪০ রান করেন তিনি।

শান্ত আউট হওয়ার পর মেহেদি হাসান ও নুরুল হাসান সোহানরা আসা-যাওয়ার মিছিলে অংশ নেওয়ায় ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৮ রানে ইনিংস গুটায় বাংলাদেশ। পাকিস্তানের হয়ে শাহিন শাহ আফ্রিদি ও শাদাব খান দুটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ২০ ওভারে ১০৮/৭ (নাজমুল হোসেন শান্ত ৪০, আফিফ হোসেন ২০, মাহমুদউল্লাহ রিয়াদ ১২; শাহিন আফ্রিদি ২/১৫, শাদাব খান ২/২২)।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT