সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

রাশিয়ায় ১৮-৬৫ বছর বয়সী পুরুষদের কাছে বিমানের টিকিট বিক্রি বন্ধ!

প্রকাশিত : ০৫:৫২ অপরাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০২২ বৃহস্পতিবার ৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সামরিক রিজার্ভের আংশিক সমাবেশের ঘোষণা দেওয়ার পরই দেশটিতে রাশিয়ায় ওয়ান ওয়ে টিকিট বিক্রি বেড়ে যায়। বুধবারই আর্মেনিয়া, জর্জিয়া, আজারবাইজান এবং কাজাখস্তানের সব টিকিট বিক্রি হয়ে যায়।

এদিকে, সামরিক আইন আরোপ করা হয়ে পারে এমন আশঙ্কায় ১৮-৬৫ বছর বয়সী পুরুষদের কাছে বিমানের টিকিট বিক্রি এয়ারলাইনসগুলো বন্ধ করে দিয়েছে বলে দেশটির বেশ কয়েকটি সংবাদমাধ্যম এবং কয়েকজন সাংবাদিক টুইটারে জানিয়েছে।

মার্কিন সাময়িকী ফরচুনের প্রতিবেদনে বলা হয়েছে, রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অনুমোদনপ্রাপ্ত তরুণরাই রাশিয়া ছাড়তে পারবেন।

বুধবার টেলিভিশনে দেওয়া এক ভাষণে প্রেসিডেন্ট পুতিন রাশিয়ার তিন লাখ জনবল সম্পন্ন সামরিক রিজার্ভের আংশিক সমাবেশের ঘোষণা দেন। পুতিনের এই ঘোষণার পরই রাশিয়ায় ওয়ান ওয়ে টিকিট বিক্রি বেড়ে যায় বলে বার্তা সংস্থা রয়টার্স বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে।

স্থানীয় সময় বুধবার ভোরে পুতিনের টেলিভিশন দেওয়া ওই ভাষণের পর অনেকের মনে শঙ্কা জাগে যে নির্দিষ্ট বয়সের পুরুষদের রাশিয়া ছাড়তে দেওয়া হবে না।

যদিও রুশ প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু বলেছেন পুতিনের এই ঘোষণা পেশাদার সৈনিক হিসেবে অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের মধ্যে সীমাবদ্ধ থাকবে। শিক্ষার্থী এবং যারা শুধু নিয়োগপ্রাপ্ত হিসেবে কাজ করেছেন তাদের ডাকা হবে না।

তারপরও বুধবার বিমান টিকিট কেনার জন্য রাশিয়ার সবচেয়ে জনপ্রিয় সাইট এভিয়াসেলের গুগল ট্রেন্ড ডাটাতে দেখা গেছে, মস্কো থেকে তুরস্কের ইস্তাম্বুল এবং আর্মেনিয়ার ইয়েরেভান পর্যন্ত সরাসরি ফ্লাইটের সব টিকিট বুধবার বিক্রি হয়ে গেছে। এই দুই দেশই রাশিয়ানদের ভিসা ছাড়াই প্রবেশ করতে দেয়।

মস্কো থেকে জর্জিয়ার রাজধানী তিবিলিসিসহ অন্য অনেক রুটের টিকিটও বিক্রি হয়ে গেছে। এছাড়া মস্কো থেকে দুবাইয়ের ফ্লাইটের ভাড়াও প্রায় পাঁচগুণ বেড়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT