বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রাবিতে নির্মাণাধীন হলের ছাদ ধস তদন্ত কমিটি গঠনের ৪ দিন পর চিঠি ইস্যু

প্রকাশিত : ০৮:২৯ পূর্বাহ্ণ, ৫ ফেব্রুয়ারি ২০২৪ সোমবার ১৪ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন ১০ তলাবিশিষ্ট শহীদ এএইচএম কামারুজ্জামান হলের ছাদ ধসের ঘটনায় তদন্ত কমিটি গঠনের চারদিন পর আজ রোববার দুপুরে চিঠি ইস্যু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। চিঠি ইস্যুর বিষয়টি আজ সন্ধ্যা ৬টায় নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক মো. তারিকুল হাসান।

এর আগে, মঙ্গলবার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর মো. কামরুজ্জামান সরকার। কমিটির অন্য দুই সদস্য হলেন- গণপূর্ত বিভাগ রাজশাহীর নির্বাহী প্রকৌশলী মো. রাশেদুল ইসলাম এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. ইমরুল হাসান। ‌তবে, পরবর্তীতে ইমরুল হাসানের পরিবর্তে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী জাহাঙ্গীর আলম চৌধুরীকে কমিটির সদস্য করা হয়েছে।

চিঠির বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক মো. তারিকুল হাসান বলেন, শহীদ এএইচএম কামারুজ্জামান হলের একটি অংশ ধসে পড়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটির সদস্যেদের কাছে আজ দুপুরে চিঠি ইস্যু করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

চিঠি পেয়েছেন কিনা জানতে চাইলে কমিটির সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, ‘আজ দুপুরে চিঠি পেয়েছি। আমরা কালকে (সোমবার) থেকে কাজ শুরু করব।’

ধসে পড়া ভবনে কাজ শুরু করতে উপাচার্যের নির্দেশনা

এ দিকে নির্মাণাধীন শহীদ এএইচএম কামারুজ্জামান হলের ছাদ ধসের ঘটনায় ভবনে কাজ শুরু করার বিষয়ে নির্দেশনা দিয়েছেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। রোববার সকাল ১১টার দিকে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ধসে পড়া ভবনের কাঠের কাজ চলবে, সিভিল অংশের কাজ বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত শেষে সিভিল অংশের কাজ নিয়ে নির্দেশনা দেওয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



এই বিভাগের জনপ্রিয়

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT