রবিবার ২৭ নভেম্বর ২০২২, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

রাজপথেই সীমাবদ্ধ জীবাণুনাশক ছিটানোর কাজ!

প্রকাশিত : ০৮:০৫ পূর্বাহ্ণ, ১৮ এপ্রিল ২০২০ শনিবার ৩৬৫ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

রাজপথেই সীমাবদ্ধ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঢাকার দুই সিটি করপোরেশনের জীবাণুনাশক ছিটানোর কাজ। অবহেলিত অলিগলি। এদিকে মেয়র বলছেন, আগামীকাল থেকেই অলি-গলি জীবাণুমুক্তের কাজ শুরু হবে।

রাজধানীর সূত্রাপুর, শ্যামপুর, দনিয়া, যাত্রাবাড়ীসহ উত্তর ও দক্ষিণ সিটির বেশিরভাগ এলাকার অলি-গলিতে এখনও পৌঁছায়নি জীবাণুনাশক। প্রধান সড়কগুলোতে সিটি কর্পোরেশনের গাড়ি জীবাণুনাশক ছিটালেও জনবহুল আবাসিক এলাকাগুলোতে নেই কোনো ব্যবস্থা।

এমন পরিস্থিতিতে সংক্রমণের শঙ্কার কথা জানালেন বাসিন্দারা।

দুই সিটির বিশাল এলাকায় জীবাণুনাশক ছিটানোর কাজে ব্যবহার হচ্ছে ৮টি করে মাত্র ১৬টি গাড়ি। আর এ কার্যক্রম সীমাবদ্ধ থাকছে গুটিকয়েক এলাকার প্রধান সড়কগুলোতেই।

স্থানীয়রা জানান, মূল রাস্তায় দেয়া হয়, অলিগলিতে জীবাণুনাশক দেয়া হয় না।

বিষয়টি স্বীকার করে উত্তরের মেয়র জানালেন দু’একদিনের মধ্যেই অলিগলিও জীবাণুমুক্ত করা হবে। আর দক্ষিণের মেয়র বললেন, কাজ চলছে।

উত্তরের মেয়র আতিকুল ইসলাম বলেন, একটি গাড়ি দুটি ওয়ার্ডের জন্য আমরা নতুন করে তৈরি করছি। আগামী ৩ দিন পর থেকে দেখবেন অলিতেগলিতে যেখানে ছোট গাড়িগুলো ঢুকতে পারে, সেখানে গাড়ি থেকে স্প্রে করা হবে।

দক্ষিণের মেয়র সাঈদ খোকন বলেন, হ্যান্ড স্প্রে যারা করেন তাদের মাধ্যমে অলিতেগরিতে আমাদের কার্যক্রম চলমান আছে।

দেশে করোনার প্রাদুভার্বের পর গত ১৪ মার্চ থেকে নগরীতে শুরু হয় জীবাণুনাশক ছিটানোর কাজ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT