সোমবার ২৪ জানুয়ারি ২০২২, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রক্তচাপের সমস্যা নিয়ন্ত্রণে এলাচ

প্রকাশিত : ০৯:৫৯ পূর্বাহ্ণ, ৬ জুন ২০২১ রবিবার ১২১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

খাবার খেতে বসলে মুখে এলাচ চলে গেলে মুখের স্বাদটাই মাটি হয়ে যায় অনেকের। কিন্তু সত্যি এই এলাচ রান্নায় না ব্যবহার করলেই নয়। কারণ, রান্নার স্বাদ ও গন্ধ বাড়ানো এলাচের অন্যতম কাজ। কিন্তু জানেন কি রান্না ছাড়াও এলাচ খেলে তা আপনার বেশ কিছু শারীরিক সমস্যা দূরে রাখবে? কিন্তু প্রতিদিন মাত্র একটি এলাচ খাওয়ার অভ্যাস করেই দেখুন না, নানা রকম সমস্যার হাত থেকে মুক্তি পাবেন।

বুক জ্বালাপোড়া, বমিভাব, পেট ফাঁপা, অ্যাসিডিটির হাত থেকে মুক্তি পেতে এলাচ মুখে দিন। দেহের ক্ষতিকর টক্সিন দূর করে দিতে এলাচের জুড়ি নেই।এলাচের ডিউরোটিক উপাদান দেহের ক্ষতিকর টক্সিন পরিষ্কারে সহায়তা করে। রক্তনালিতে রক্ত জমে যাওয়ার সমস্যায় ভোগেন অনেকেই। এলাচের রক্ত পাতলা করার দারুণ গুণটি এ সমস্যা থেকে মুক্তি দেবে। প্রতিদিন এলাচ খেলে রক্তের ঘনত্ব সঠিক থাকে। এলাচের ডিউরোটিক উপাদান উচ্চ রক্তচাপের সমস্যা কমিয়ে আনতে সক্ষম।

দেহের বাড়তি ফ্লুইড দূর করে এলাচ রক্তচাপের সমস্যা নিয়ন্ত্রণে আনতে সহায়তা করে। মুখে খুব বেশি দুর্গন্ধ হয়? একটি এলাচ নিয়ে চুষতে থাকুন। এলাচ মুখের দুর্গন্ধ সৃষ্টিকারী ব্যাকটেরিয়া ধ্বংস করে মুখের দুর্গন্ধ দূর করে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT