বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

যে শর্তে কিম কারদাশিয়ান-কানিয়ে ওয়েস্টের বিচ্ছেদ

প্রকাশিত : ০৫:১৩ অপরাহ্ণ, ৩০ নভেম্বর ২০২২ বুধবার ৬৯ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

হলিউড তারকা যুগল কিম কারদাশিয়ান ও ইয়ে (কানিয়ে ওয়েস্ট) বিচ্ছেদ চূড়ান্ত করেছেন। তাদের এ ডিভোর্সের সিদ্ধান্তে আগামী মাসে সন্তানের জিম্মা নিয়ে বিচারিক কার্যক্রমে অংশগ্রহণের বাধ্যবাধকতা দূর হয়েছে।

বুধবার আদালতের বরাত দিয়ে বার্তা সংস্থা এপি এ তথ্য জানিয়েছে।

কিম ও ইয়ে এবং তাদের আইনজীবীরা নিজেদের মধ্যে সমঝোতার বিস্তারিত তথ্যসংবলিত নথি বিচারকের কাছে অনুমোদনের জন্য জমা দেন। শর্তগুলোর মাঝে অন্যতম হলো— সন্তানের ভরণপোষণের জন্য কিম কারদাশিয়ানকে প্রতি মাসে দুই লাখ ডলার করে দিতে হবে কানিয়ে ওয়েস্টকে।

লসঅ্যাঞ্জেলেসের শীর্ষ আদালতে জমা দেওয়া নথি অনুযায়ী, দুই অভিভাবক যৌথভাবে সন্তানের জিম্মাদার হবেন এবং কেউ-ই একে অপরকে দাম্পত্য সহায়তা হিসেবে কোনো অর্থ দিতে বাধ্য থাকবেন না।

মার্চে বিচারকরা কিমের অনুরোধে তাদের দুজনকে আইনগতভাবে অবিবাহিত ব্যক্তি হিসেবে ঘোষণা দেন, যার মাধ্যমে তাদের আট বছরের দাম্পত্য জীবনের অবসান ঘটে। তবে সম্পত্তি ও সন্তানের জিম্মা নিয়ে বিষয়গুলো অমীমাংসিত থেকে যায়। এ বিষয়ে ১৪ ডিসেম্বর থেকে বিচারিক কার্যক্রম শুরুর কথা ছিল।

র‌্যাপ গায়ক ইয়ে ও রিয়েলিটি শোর মডেল কিমের ৪ সন্তান রয়েছে, যাদের বয়স ৩ থেকে ৯ বছরের মধ্যে।

সমঝোতা প্রস্তাব মতে, কিম ও ইয়ে তাদের সন্তানদের ব্যক্তিগত নিরাপত্তা, প্রাইভেট স্কুল ও কলেজের খরচ সমানভাবে দেবেন।

তারা একই সঙ্গে তাদের নিজ নিজ দেনা মেটাবেন বলেও চুক্তিতে উল্লেখ করা হয়েছে। ৮ বছর বিবাহিত জীবনযাপন করলেও বস্তুত এই দম্পতি তাদের নিজ নিজ সম্পত্তি আলাদাই রেখেছেন।

২০১২ সাল থেকে একসঙ্গে আছেন কিম ও ইয়ে। ২০১৩ সালে তাদের প্রথম সন্তান জন্ম নেয়। ২০১৪ সালের ২৪ মে তারা ইতালির ফ্লোরেন্সে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে কিম কারদাশিয়ান বিবাহবিচ্ছেদের আবেদন জানান। শুরুতে বিষয়টির শান্তিপূর্ণ নিষ্পত্তির দিকে এগোচ্ছিল।

তবে এ বছরের শুরু থেকে ইয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কিম কারদাশিয়ান, তার পরিবার ও তৎকালীন ছেলে বন্ধু পিট ডেভিডসনের সমালোচনা করতে শুরু করেন।

ইয়ে অভিযোগ করেন, বিবাহিত জীবনে তিনি সন্তানদের ভবিষ্যৎ নিয়ে তেমন কোনো সিদ্ধান্ত নিতে পারতেন না এবং সন্তানদের জন্মদিনের উৎসব ও অন্যান্য উদযাপন থেকে তাকে আলাদা রাখা হতো।

সাম্প্রতিক সময়ে অবমাননাকর মন্তব্যের কারণে ইয়ের সঙ্গে বেশ কিছু বড় প্রতিষ্ঠান চুক্তি বাতিল করেছে।

সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত দম্পতিদের মধ্যে অন্যতম ছিলেন রিয়েলিটি টিভির জনপ্রিয় অভিনেত্রী, ব্যবসায়ী ও ইনফ্লুয়েনসার কিম কারদাশিয়ান ও র্যাপ গায়ক ও ফ্যাশন জগতের অন্যতম তারকা কানিয়ে ওয়েস্ট।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



এই বিভাগের জনপ্রিয়

২০২১ সালের মিসওয়ার্ল্ড তথা বিশ্বসুন্দরীর খেতাব পেয়েছেন পোল্যান্ডের মডেল ক্যারোলিনা বিলাস্কা।   বুধবার ক্যারিবীয় দ্বীপরাষ্ট্র পুয়ের্তো রিকোর রাজধানী সান হুয়ানে জমকালো এক অনুষ্ঠানে সব প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে সেরার মুকুট পরেন ক্যারোলিনা।    ৭০তম বিশ্বসুন্দরী হলেন এই পোলিশ তরুণী। দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে যুক্তরাষ্ট্রের শ্রী শাইনি আসেন ও আইভরি কোস্টের অলিভিয়া ইয়াস।  মিসওয়ার্ল্ডের অফিসিয়াল টুইটার পেজে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।      প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেওয়ার সময় দেওয়া তথ্য বলছে, ম্যানেজমেন্টে মাস্টার্স পাশ করছেন ক্যারোলিনা। পিএইচডি করতে চান তিনি। পাশাপাশি চালিয়ে নিতে চান মডেলিংটাও।  পিএইচডি শেষে মোটিভেশনাল স্পিকার হিসেবেও কাজ করার স্বপ্ন রয়েছে তার। মানবিক কাজে আত্মনিয়োগে আরো বেশি জড়িয়ে পড়তে চান।  ক্যারোলিনা জানান, দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে ভালোবাসেন তিনি। এমন কিছু প্রকল্পে ইতোমধ্যে যুক্তও হয়েছেন। তার বিউটি উইথ আ পারপাস প্রোজের মাধ্যমে ছিন্নমূলদের সাহায্য করা হচেছ।  বাস্তুহারাদের নিয়ে সচেতনতা বাড়ানোর চেষ্টা করা হয়। প্রতি রোববার পোল্যান্ডের লডজ শহরের ৩০০ মানুষকে খাবার, পানি, কাপড়, মাস্ক, জামাকাপড়, আইনি পরামর্শ, চিকিৎসাজনিত সাহায্য পৌঁছে দেয় প্রকল্পটি।    নিজ দেশের সরকারের সাথে সমন্বয় করে জনগণদের করোনা টিকা দিয়ে যাচ্ছে ক্যারোলিনার এই ফাউন্ডেশন। পোল্যান্ডের লডজ শহরে তাঁরাই প্রথম ‘সোশ্যাল বাথরুম’ তৈরি করে।  সামাজিক কর্ম ছাড়াও অবসর পেলে ক্যারোলিনা সাঁতার, স্কুবা ডাইভিং, টেনিস আর ব্যাডমিন্টন খেলেন।   প্রসঙ্গত, ‘মিসওয়ার্ল্ড ২০২১’ গত বছরের ১৬ ডিসেম্বর হওয়া কথা ছিল। কিন্তু স্বাস্থ্য ও নিরাপত্তার কারণে এটি স্থগিত করা হয় সেই সময়।

২০২১ সালের মিসওয়ার্ল্ড তথা বিশ্বসুন্দরীর খেতাব পেয়েছেন পোল্যান্ডের মডেল ক্যারোলিনা বিলাস্কা। বুধবার ক্যারিবীয় দ্বীপরাষ্ট্র পুয়ের্তো রিকোর রাজধানী সান হুয়ানে জমকালো এক অনুষ্ঠানে সব প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে সেরার মুকুট পরেন ক্যারোলিনা। ৭০তম বিশ্বসুন্দরী হলেন এই পোলিশ তরুণী। দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে যুক্তরাষ্ট্রের শ্রী শাইনি আসেন ও আইভরি কোস্টের অলিভিয়া ইয়াস। মিসওয়ার্ল্ডের অফিসিয়াল টুইটার পেজে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেওয়ার সময় দেওয়া তথ্য বলছে, ম্যানেজমেন্টে মাস্টার্স পাশ করছেন ক্যারোলিনা। পিএইচডি করতে চান তিনি। পাশাপাশি চালিয়ে নিতে চান মডেলিংটাও। পিএইচডি শেষে মোটিভেশনাল স্পিকার হিসেবেও কাজ করার স্বপ্ন রয়েছে তার। মানবিক কাজে আত্মনিয়োগে আরো বেশি জড়িয়ে পড়তে চান। ক্যারোলিনা জানান, দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে ভালোবাসেন তিনি। এমন কিছু প্রকল্পে ইতোমধ্যে যুক্তও হয়েছেন। তার বিউটি উইথ আ পারপাস প্রোজের মাধ্যমে ছিন্নমূলদের সাহায্য করা হচেছ। বাস্তুহারাদের নিয়ে সচেতনতা বাড়ানোর চেষ্টা করা হয়। প্রতি রোববার পোল্যান্ডের লডজ শহরের ৩০০ মানুষকে খাবার, পানি, কাপড়, মাস্ক, জামাকাপড়, আইনি পরামর্শ, চিকিৎসাজনিত সাহায্য পৌঁছে দেয় প্রকল্পটি। নিজ দেশের সরকারের সাথে সমন্বয় করে জনগণদের করোনা টিকা দিয়ে যাচ্ছে ক্যারোলিনার এই ফাউন্ডেশন। পোল্যান্ডের লডজ শহরে তাঁরাই প্রথম ‘সোশ্যাল বাথরুম’ তৈরি করে। সামাজিক কর্ম ছাড়াও অবসর পেলে ক্যারোলিনা সাঁতার, স্কুবা ডাইভিং, টেনিস আর ব্যাডমিন্টন খেলেন। প্রসঙ্গত, ‘মিসওয়ার্ল্ড ২০২১’ গত বছরের ১৬ ডিসেম্বর হওয়া কথা ছিল। কিন্তু স্বাস্থ্য ও নিরাপত্তার কারণে এটি স্থগিত করা হয় সেই সময়।

© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT