শনিবার ২৫ মে ২০২৪, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যে কারণে সব স্টেশনে থামবে না মেট্রোরেল

প্রকাশিত : ০৬:০৯ অপরাহ্ণ, ২৭ ডিসেম্বর ২০২২ মঙ্গলবার ৪৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

কাল উদ্বোধন হবে স্বপ্নের মেট্রোরেল। তবে আগামী ২৬ মার্চের আগে সব স্টেশনে মেট্রোরেল থামবে না বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের এমডি। তিনি বলেন, আপাতত উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে এটি। মাঝখানে কোনো স্টেশনে থামবে না।

সংবাদ সম্মেলনে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক বলেন, সব স্টেশনে মেট্রোরেল থামানোর জন্য সব প্রস্তুতি আছে। কিন্তু মানুষ অভ্যস্ত নয় বলে এখনই থামানো হবে না। এই তিন মাস মানুষকে অভ্যস্ত করা হবে বলে জানান তিনি।

এদিকে সোমবার রাজধানীর আগারগাঁওয়ে মেট্রোরেল লাইন-৬ এর ‘উত্তরা থেকে আগারগাঁও’ অংশের উদ্বোধন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, আগামীকাল মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাজধানীর উত্তরার উত্তর স্টেশন থেকে টিকিট কেটে মেট্রোরেলে উঠবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আগারগাঁও স্টেশনে নামবেন।

তিনি বলেন, উদ্বোধনী প্রোগ্রাম হবে আগামীকাল সকাল ১১টায় উত্তরা ১৫ সেক্টরের সি/এ এর মাঠে। পদ্মা সেতু উদ্বোধনের আদলে প্রোগ্রাম হবে। এখানে একটি সুধী সমাবেশের আয়োজন করা হবে। জাপানের রাষ্ট্রদূত এখানে শুভেচ্ছা বক্তব্য দেবেন। সকাল ১১টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রী ভাষণ দেবেন।’ তবে নিরাপত্তার স্বার্থে উদ্বোধনী অনুষ্ঠানে কোনও আতশবাজির আয়োজন থাকবে না বলে জানান মন্ত্রী।

ওবায়দুল কাদের জানান, প্রধানমন্ত্রী সবুজ পতাকা উড়িয়ে ও ফিতা কেটে মেট্রোরেলের উদ্বোধন করবেন। তিনি উত্তরা উত্তর স্টেশন থেকে উঠে আগারগাঁও স্টেশনে এসে নামবেন।

তিনি আরও জানান, লাইন-৬ এর ২১ দশমিক ২৬ কিলোমিটারের জন্য ব্যয় হয়েছে প্রায় ৩১ হাজার ৪৭২ কোটি টাকা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT