শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

যেভাবে ক্যাসিনো শুরু হয়েছিল

প্রকাশিত : ০৭:১৭ পূর্বাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার ৭৪০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বিশ্বের প্রায় সব দেশেই ক্যাসিনোর প্রচলন থাকলেও এর সঠিক ইতিহাস জানা যায়নি। তবে ইউরোপের ইতিহাসে ইতালিতে প্রথম ১৬৩৮ সালে ভেনিসে রিডোট্ট নামে এক ক্যাসিনো তৈরি করা হয়েছিল। তবে সামাজিক অবক্ষয়ের কথা ভেবে ১৭৭৪ সালে সেই শহরের প্রধান সেটি বন্ধ করে দেন।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের প্রথম ক্যাসিনোর নাম স্যালুন্স। এটি তৈরি হয়েছিল পর্যটকদের জন্য। এখানে তারা জুয়ার সঙ্গে আড্ডা দেয়া, ড্রিংকস করার সুযোগ পেতেন। খুব অল্প সময়ের মধ্যে এটি স্যান ফ্রান্সিকো, নিউ অরলিন্স, সেন্ট লুইস, শিকাগো শহরে জনপ্রিয় হয়ে ওঠে; ২০ শতকের দিকে ক্যাসিনো আমেরিকায় সর্বত্র ছড়িয়ে পড়ে।

ক্যাসিনো হচ্ছে জুয়া খেলার নির্দিষ্ট আসর; সাধারণত নামি হোটেল, রেস্টুরেন্ট, শপিং মল, দর্শনীয় স্থানের সঙ্গে বা কাছেই এর অবস্থান থাকে। অনেক ক্যাসিনোতে আবার লাইভ রিয়েলিটি শো, কমেডি শোয়ের ব্যবস্থা থাকে। ক্যাসিনোতে জুয়া খেলোয়াড়দের উৎসাহ দেয়ার জন্য থাকেন সুন্দরি মডেল কিংবা পার্টি গার্ল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT