বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘যুক্তরাষ্ট্রে ১৩ না ১৪ বারে হলো স্পিকার, এ ধরনের ঝামেলা আমাদের হয় না’

প্রকাশিত : ০৭:১৫ অপরাহ্ণ, ৮ জানুয়ারি ২০২৩ রবিবার ৭১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপত্র নেড প্রেইসের বাংলাদেশের নির্বাচন পর্যবেক্ষণ করা নিয়ে শুক্রবারের বক্তব্যের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন বলেছেন, আমেরিকায় ১৩ না ১৪ বারে হলো স্পিকার, এ ধরনের ঝামেলা আমাদের হয় না।

রোববার সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ই-গেট স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব মন্তব্য করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমেরিকার ৭২ শতাংশ জনগণ মনে করে তাদের গণতন্ত্র খুব দুর্বল। তাদের দুটি বড় পার্টি রিপাবলিকান এবং ডেমোক্রেট। এর মধ্যে রিপাবলিকান পার্টির ৭৭ শতাংশ মানুষ মনে করে গত প্রেসিডেন্ট নির্বাচন ‘ওয়াজ এ ফ্রড ইলেকশন’। ‘দে হেভ স্টোলেন ইলেকশন’ এমন তাদের মনমানসিকতা। আমাদের দেশেও কিছু লোক এমন আছে।

মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রে কত শতাংশ মানুষ ভোট দেয়- সর্বোচ্চ ৫০ শতাংশ, অন্যদিকে আমাদের দেশে ৭০-৯০ শতাংশ মানুষ ভোট দেয়। সর্বশেষ গাইবান্ধার উপনির্বাচনেও ভোট দেওয়ার হার অনেক।

তিনি বলেন, বাংলাদেশে ইলেকশন স্বতঃস্ফূর্ত এবং উৎসবের আমেজে হয়। ওই সব দেশে নির্বাচনের এক মাস আগে ক্যাম্পেইন শুরু হয় আমাদের দেশে এক বছর আগে থেকে ক্যাম্পেইন শুরু হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT