শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৯ হাজার ছাড়িয়েছে

প্রকাশিত : ১২:১০ অপরাহ্ণ, ৬ এপ্রিল ২০২০ সোমবার ১৭২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

করোনাভাইরাস সঙ্কট নিয়ে আরও একটি ভয়াবহ সপ্তাহ পার করলো যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ও মৃত্যু সমানতালে বেড়েছে।

|আরো খবর
আরো ৪ দিন বাড়ছে সরকারি ছুটি!
করোনায় মারা গেছেন লিবিয়ার সাবেক প্রধানমন্ত্রী
রাজধানীর যে ২৯ এলাকা ও ১১ জেলায় করোনা রোগী শনাক্ত
আগামী দিনগুলোতে দেশটির করোনা পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠবে বলে ধারণা করা হচ্ছে। কেননা নিউইয়র্কের পাশাপাশি মিসিগান ও লুসিয়ানার মতো অঙ্গরাজ্যগুলোতেও করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা বৃদ্ধির ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য থেকে জানা যাচ্ছে, যুক্তরাষ্ট্রে করোনায় সবমিলিয়ে মারা গেছেন ৯ হাজার ৬১৮ জন। এদের মধ্যে সোমবার সকালেও সেখানে মারা গেছে দুইজন করোনা রোগী।

এছাড়া দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ লাখ ৩৬ হাজার ৮৩০ জন। এদের মধ্যে আজ সকালেই (৬ এপ্রিল) নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১৫৭ জন।

যুক্তরাষ্ট্রে আক্রান্তের তুলনায় সুস্থ হওয়া মানুষের সংখ্যা খুবই কম। সেখানে রোববার পর্ন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মাত্র ১৭ হাজার ৯৭৭ জন। এখনও হাসপাতালগুলোতে চিকিৎসা নিচ্ছেন ৩ লাখের বেশি করোনা আক্রান্ত রোগী। এদের মধ্যে ৮৭০২ জনের অবস্থা সঙ্কটাপন্ন। অর্থাৎ আগামীতে দেশটিতে করোনায় মৃত্যুর মিছিলে যোগ হচ্ছেন আরও কয়েক হাজার মানুষ।

যুক্তরাষ্ট্রের সবচেয়ে ভয়ঙ্কর অবস্থা নিউইয়র্ক রাজ্যের। তবে রোববার সেখানে করোনায় মৃত্যু তুলনামূলকভাবে কিছুটা কম হয়েছে। প্রায় ৬শ জন মারা গেছেন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৭৩০০ জন।

এদিকে যুক্তরাষ্ট্রের লুসিয়ানায় হঠাৎ হরেই করোনায় মৃতের সংখ্যা বেড়ে গেছে। রোববার সেখানে প্রায় ৫শ জন মারা গেছেন। আর রাজ্যটিতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৩ হাজারের বেশি মানুষ। নিউইয়র্কের মতো সেখানেও চলছে ভেন্টিলেটর সঙ্কট।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT