রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

যার ভোট তাকে দিতে দেবেন: ইসি রাশেদা

প্রকাশিত : ০৬:৫৪ অপরাহ্ণ, ১৬ জুন ২০২৩ শুক্রবার ৬৮ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের উদ্দেশ্য করে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, আপনারা ভোটারদেরকে কেন্দ্রে নিয়ে যাবেন তবে নিয়ম মেনে। কোনো অনৈতিক উপায়ে ভোটারদের প্রভাবিত করবেন না। যার ভোট তাকে দিতে দেবেন।

শুক্রবার সকালে নগরীর একটি মিলনায়তনে রাজশাহী সিটি নির্বাচনে নিয়োগ করা প্রিজাইডিং অফিসারদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, যে কোনো প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করলে বা অনিয়মের আশ্রয় নিলে তাদের বিরুদ্ধে নির্বাচনী আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এমনকি ভোট গ্রহণকালেও যদি কোনো প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করেন, কেন্দ্রে সহিংসতা করেন, অভিযোগ প্রমাণ হলে তাদের প্রার্থিতাও বাতিল করা হবে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে এর কোন বিকল্প নেই। আমরা রাজশাহী সিটির আসন্ন নির্বাচনকে একটি আদর্শ নির্বাচন হিসেবে তুলে ধরতে চাই।

ইসি আরও বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইনের কাঠামোয় যা যা দরকার তার সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রয়োজন ক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সহিংসতা ও অনিয়ম প্রতিরোধে নিয়োজিত থাকবেন।

তিনি বলেন, প্রিজাইডিং অফিসাররা যে কোনো পরিস্থিতিতে নিরপেক্ষ ও কঠোর অবস্থানে থাকবেন। অর্পিত দায়িত্ব পালনে কেউ অবহেলা করলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহীর বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহর সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠানে রাজশাহীর রেঞ্জ পুলিশের ডিআইজি আবদুল বাতেন, আরএমপি কমিশনার আনিসুর রহমান, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ ছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT