শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মেয়েদের জন্য আলাদা খেলার মাঠ দাবি সাবিনার

প্রকাশিত : ০৭:০২ অপরাহ্ণ, ২৪ সেপ্টেম্বর ২০২২ শনিবার ২২ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

নানা আয়োজনে সাতক্ষীরায় জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে সংবর্ধনা পেলেন সাফজয়ী জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ও তার পরিবার।

শনিবার দুপুর ১২টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এবং দুপুর ২টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ সংবর্ধনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবিনা খাতুন ও তার মা মমতাজ বেগম, বোন শিরিনা আক্তার এবং প্রয়াত কোচ আকবর আলীর স্ত্রী রেহানা আক্তার।

অনুষ্ঠানে সাবিনা খাতুনকে জেলা প্রশাসনের পক্ষ থেকে এক লাখ টাকা অনুদান ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। এছাড়া জেলা পুলিশের পক্ষ থেকে ৫০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি।

এছাড়া উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আশরাফুজ্জামান আশু, মাহমুদ হাসান মুক্তি প্রমুখ।

নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন বলেন, সাতক্ষীরাবাসীর আন্তরিকতা ও ভালোবাসায় আমি মুগ্ধ। যখন ফুটবল খেলা শুরু করেছি তখন স্বপ্ন ছিল সাউথ এশিয়া গেমসে খেলব এবং ভালো পারফরম্যান্স দেখাব। আমি সেটা করতে পেরেছি এবং এটাই আমার সার্থকতা।

প্রয়াত কোচ আকবর আলীর কথা তুলে ধরে তিনি বলেন, আমার ফুটবল শেখার জন্য সবচেয়ে বেশি অবদান তার। তার কথা চিরদিন স্মরণে রাখতে চাই।

ফুটবল খেলা নিয়ে অনেক প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়েছে উল্লেখ করে সাবিনা খাতুন বলেন, সাতক্ষীরায় মেয়েদের খেলার জন্য আলাদা কোনো মাঠ নেই। একটা সময় আমরা ফুটবল প্র্যাকটিস করার সময় অনেক ছেলেরা ক্রিকেট খেলে আমাদের ব্যাঘাত ঘটাতো, এটা খুবই দুঃখজনক।

সাবিনা খাতুন মেয়েদের খেলার জন্য আলাদা মাঠের ব্যবস্থা করার প্রতি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

জেলা পুলিশের আয়োজনে পৃথক অপর এক সংবর্ধনায় সভাপতিত্ব করেন সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান, সদর থানার ওসি কাইয়ুম প্রমুখ।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর নেপালকে ৩-১ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে বাংলাদেশ নারী ফুটবল দল। সাবিনা খাতুন হ্যাটট্রিক করেন এবং ৮টি গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার অর্জন করেন। এছাড়াও তিনি টুর্নামেন্টের ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ নির্বাচিত হন। শুক্রবার তাকে সাতক্ষীরায় ওরিয়ন স্পোর্টস একাডেমির পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT