রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিদের সরিয়ে নেওয়া হলো হেলিকপ্টারে

প্রকাশিত : ০৮:০৭ পূর্বাহ্ণ, ২২ ডিসেম্বর ২০২২ বৃহস্পতিবার ৭০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

কাতারের দোহায় গত রোববার লিওনেল মেসির হাতে বহু আরাধ্য বিশ্বকাপ ট্রফি ওঠার পর থেকে আবেগের ভেলায় ভাসছে পুরো আর্জেন্টিনা।

স্বপ্নের সোনালি ট্রফি নিয়ে মেসিরা দেশে ফেরার পর বিশ্বকাপ জয়ের উৎসব ও শোভাযাত্রায় অংশ নিতে মঙ্গলবার রাজধানী বুয়েনস এইরেসের রাস্তায় প্রায় ৫০ লাখ মানুষের ঢল নেমেছিল।

কিন্তু সমর্থকদের লাগামহীন আবেগের বিস্ফোরণে ছাদখোলা বাসে মেসিদের শোভাযাত্রা মাঝপথেই পণ্ড হয়ে যায়! নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখা দেওয়ায় হেলিকপ্টারে সরিয়ে নেওয়া হয় খেলোয়াড়দের। পরে পুলিশের সঙ্গে উন্মত্ত জনতার সংঘর্ষে ও ভিড়ের চাপে অনেকে আহত হয়েছেন। একজনের মৃত্যুর খবর পাওয়া গেলেও এ নিয়ে আনুষ্ঠানিক কোনা বিবৃতি পাওয়া যায়নি। সংঘর্ষের ঘটনায় ১৩ জনকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে ছাদ খোলা বাসে আট ঘণ্টার শোভাযাত্রায় ৩০ কিলোমিটার পথ অতিক্রম করে বুয়েনস এইরেসের প্রাণকেন্দ্র ওবেলিস্কে অপেক্ষমাণ সমর্থকদের সঙ্গে উৎসবে যোগ দেওয়ার পরিকল্পনা ছিল মেসিদের। কিন্তু জনতার ঢলে সব রাস্তা প্রায় বন্ধ হয়ে যাওয়ায় পাঁচ ঘণ্টায়ও এক তৃতীয়াংশ পথ অতিক্রম করতে না পারায় সেই পরিকল্পনা আর ঠিক থাকেনি। যাত্রাপথে ব্রিজ থেকে মেসিদের বাসে রাফিয়ে পড়েন দুই সমর্থক। একজন ভারসাম্য হারিয়ে রাস্তায় পড়ে আহত হন। এমন ঘটনার পুনরাবৃত্তির শঙ্কায় একটি পুলিশ স্কুলের সামনে গিয়ে থামানো হয় বাস। এরপর পাঁচটি হেলিকপ্টারে সেখান থেকে নিয়ে যাওয়া হয় খেলোয়াড়দের। হেলিকপ্টার ওবেলিস্কের ওপর দিয়ে উড়ে গেলেও বিশ্বকাপজয়ী বীরদের সঙ্গে উৎসব করতে না পারায় সেখানে অপেক্ষমান সমর্থকরা হতাশ হয়েছেন। এ ঘটনায় ক্ষমা চেয়েছেন আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়া, ‘যে নিরাপত্তা দল আমাদের সঙ্গে আছে, তারা ওবেলিস্কে অপেক্ষমান সমর্থকদের কাছে যাওয়ার অনুমতি দেয়নি আমাদের। খেলোয়াড়দের পক্ষ থেকে হাজারবার ক্ষমা চাইছি আমি।’

হেলিকপ্টারে শোভাযাত্রার বাকি পথ পাড়ি দিয়ে নিজেদের শহর রোজারিওতে চলে যান বিশ্বকাপজয়ী মেসি ও দি মারিয়া। সেখানেও উৎসবমুখর পরিবেশে বরণ করে নেওয়া হয় তাদের। নিজ এলাকার মানুষের ইচ্ছাপূরণে হাসি মুখে সবার সঙ্গে সেলফি তোলেন মেসি ও দি মারিয়া। বাড়িতে ঢোকার আগ পর্যন্ত তাদের সঙ্গে ছিলেন সমর্থকরা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT