শুক্রবার ২৭ মে ২০২২, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মৃত্যু আতংকে দিন কাটছে আমির খানের মেয়ের

প্রকাশিত : ০৫:৩২ পূর্বাহ্ণ, ৩ মে ২০২২ মঙ্গলবার ২৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

মৃত্যু আতংকে দিন কাটাচ্ছেন আমির খানের মেয়ে ইরা খানের। ঘুম আসছে সারা রাত। রাত গভীর হলেও আতংক জাপটে ধরে তাকে। দম আটকে আসে বারবার। মাঝে মধ্যে বিছানায় বসে কাঁদেন একাকী।

এমন মানসিক অবসাদে ভুগছেন বলে জানিয়েছে ইরা নিজেই।

ইনস্টাগ্রামে সে কথা জানিয়ে নিজের অনুরাগীদের প্রশ্ন করলেন ইরা, তাদেরও একই রকম প্যানিক অ্যাটাক হয়?

অবশ্য ইরার মানসিক অবসাদে ভোগার বিষয়টি নতুন নয়। বছর কয়েক আগে এমনই অসুখে ভুগতেন আমির তনয়া। অনেক কষ্টে সেই অবসাদ কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরেছিলেন ইরা।

কিন্তু লম্বা বিরতি দিয়ে আবার একই অন্ধকারে ডুবলেন তিনি। তবে এবারের অসুখ নাকি আগেরবারের চেয়ে অনেকটা ভিন্ন বলে জানালেন ইরা।

ইনস্টাগ্রামে ইরা লিখেছেন, ‘প্যানিক এবং প্যানিক অ্যাটাক ভিন্ন। অ্যাংজাইটি এবং অ্যাংজাইটি অ্যাটাক ভিন্ন। আমার এখন অ্যাটাক হচ্ছে। এটা আগেরবারের থেকে একেবারে আলাদা। আমার মনোরোগ বিশেষজ্ঞকে জানিয়েছি। আগে যেটা মাসে দু’একবার হত, তা এখন রোজ হচ্ছে। বিশেষ করে রাতে। তাই ঘুম হচ্ছে না। বুক ধড়ফড় করছে। দম বন্ধ হয়ে আসছে। মাঝে মাঝেই কেঁদে উঠছি। মনে হচ্ছে, খুব খারাপ কিছু একটা ঘটবে। ভীষণ আতঙ্ক হচ্ছে।’

ইরা তার অনুরাগীদের কাছে জানতে চান, আর কারও এ রকম কিছু হলে তিনি তার থেকে সাহায্য পেতে পারতেন।

আমির এবং রীনা দত্তের কন্যার আকুতি জানান, ‘আমি ঘুমাতে চাই!’

কীভাবে এর থেকে পরিত্রাণ মিলবে সেই পথ খুঁজেন ইরা। এই স্টারকিড জানালেন, যখন অ্যাটাক শুরু হয়, সেটি উত্তরোত্তর বাড়তে থাকে। নিজের সঙ্গে কথা বলার চেষ্টা করেন ইরা। কী জন্য আতঙ্ক হচ্ছে, তার কারণ খোঁজার চেষ্টা করেন।

দীর্ঘ সময় ধরে গোসল করলে নাকি মানসিক ভাবে সুস্থ বোধ করেন তিনি। তাই গোসল সেরে এসে ভেজা চুলে ঘরের জামা পরে একটি ছবি পোস্ট করলেন আমির এবং রীনা দত্তের কন্যা।

মানসিক স্বাস্থ্য নিয়ে বরাবরই সচেতন ২৫ বছরের তরুণী ইরা। সচেতনতার উদ্দেশ্যে স্বেচ্ছাসেবী সংস্থা ‘অগৎসু ফাউন্ডেশন’ তৈরি করেছেন তিনি। ইনস্টাগ্রামে লাইভ ভিডিওর মাধ্যমে একাধিক বার অনুরাগীদের সাহায্য করেছেন তিনি। অবসাদ কাটাতে মানুষের সঙ্গে যোগাযোগ স্থাপনের চেষ্টা করেন ইরা।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT