বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

মুমিনুলের বলে আউট হয়ে যা বললেন কনওয়ে

প্রকাশিত : ০৫:৩২ অপরাহ্ণ, ১ জানুয়ারি ২০২২ শনিবার ২৭ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :

বছরের প্রথম দিনেই বল হাতে শক্তিশালী প্রতিপক্ষ নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশের পেসাররা।

শুরুতেই অধিনায়ক টম ল্যাথামকে ১ রানে ফিরিয়ে দেন পেসার শরিফুল ইসলাম।

প্রথমেই উইকেট হারিয়ে বাংলাদেশি বোলারদের সমীহ করতে থাকেন কিউই ব্যাটাররা। এরইমধ্যে টানা ৬ ওভার মেডেন তুলে নেন শরিফুল-তাসকিন।

কিন্তু এমন পরিস্থিতিতে দলকে টেনে তুলেন ডেভন কনওয়ে। তুলে নেন তার টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। সেঞ্চুরি হাঁকিয়ে দলকে স্বচ্ছন্দে সংগ্রহ বাড়িয়ে নিচ্ছিলেন।

কিন্তু ২২ রানে খেলতে থাকা কনওয়ে আউট হয়ে গেলেন। তাও কিনা পার্টটাইম বোলার মুমিনুল হকের স্পিনে।

লেগ স্টাম্পের ওপর করা মুমিনুলের নিরীহ গোছের ডেলিভারিটি বের হয়ে যাচ্ছিল। ওই বল আলতো করে খেলতে গিয়ে উইকেটের পেছনে লিটন দাসকে ক্যাচ দেন কনওয়ে।

মুমিনুল হকের এমন সাধারণ বলে কনওয়ের আউট হওয়াটা বিস্ময়ের ঠেকেছে অনেকের। সেঞ্চুরি করার পরও কি এমন নিরীহ বলে ব্যাটার আউট হয়! কনওয়ে কি ক্লান্ত হয়ে পড়েছিলেন?

এসব প্রশ্ন রাখার আগেই কনওয়ে জানালেন, তিনি নিজেই বিস্মিত আর হতাশ হয়েছেন।

দিনের খেলা শেষে নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার গ্রান্ট এলিয়ট প্রশ্ন করেন কনওয়েকে।

অপ্রত্যাশিত আউট প্রসঙ্গে কনওয়ে বলেন, ‘এটা হতাশার। দীর্ঘ এক ইনিংস খেলার পর এমন অনিয়মিত বোলারের বলে কেউ আউট হতে চায় না। তবে এখান থেকেও শেখার আছে।’

আউট হওয়ার পরও কনওয়ের দেহভঙ্গিতে সে কথাই প্রকাশ পাচ্ছিল।

সেঞ্চুরি হাঁকানোর পর অনিয়মিত বোলারের কাছে উইকেট বিলিয়ে দেওয়াটা নিউজিল্যান্ডের এই বাঁহাতি ব্যাটারের সম্ভবত বিশ্বাস হয়নি। আউট হয়ে ফেরার সময় হতাশায় বারবার মাথা নাড়ছিলেন।

২২৭ বলে ১২২ রান করে দলকে বড় সংগ্রহের পথে এগিয়ে দিয়ে গেলেন কনওয়ে।

মাউন্ট মঙ্গানুই টেস্টে ৫ উইকেটে ২৫৮ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে নিউজিল্যান্ড।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি anusandhan24.com'কে জানাতে ই-মেইল করুন- anusondhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

anusandhan24.com'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। anusandhan24.com | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT